ঢাকা, বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১,   আষাঢ় ৩ ১৪২৮

ডিএসসিসির বরাদ্দবিহীন ৫২ অবৈধ দখলদার উচ্ছেদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৬ পিএম, ১১ নভেম্বর ২০২০ বুধবার

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক নিয়মিত উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে আজ (বুধবার) রাজধানীর কাপ্তান বাজার এলাকায় বরাদ্দবিহীন অবৈধ দখলদারদের বিরুদ্ধে এবং শান্তিনগর ও ডেমরায় মশার প্রজননস্থল চিহ্নিতকরণে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান আজ দুপুর হতে কাপ্তান বাজার মার্কেটের ভবন-২ এ অবৈধ দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদের লক্ষ্যে অভিযান পরিচালনা করেন। মোহাম্মদ মনিরুজ্জামানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এ সময় বরাদ্দবিহীন ৫২ অবৈধ দখলদারকে উচ্ছেদ করে ৫২ দোকানে তালা ঝুলিয়ে দেয়। 

অভিযান প্রসঙ্গে ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ডিএসসিসির মেয়র মহোদয়ের নির্দেশনার আলোকে আমরা আজ কাপ্তান বাজার মার্কেটের ভবন-২ এ বরাদ্দবিহীন অবৈধ দখলদারদেরকে উচ্ছেদ করে সেখানে তালা ঝুলিয়ে দিয়েছি। পর্যায়ক্রমে বরাদ্দবিহীন সকল অবৈধ দখলদারদের আমরা উচ্ছেদ করব।

এদিকে মশক নিয়ন্ত্রণ কার্যক্রমে নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ নগরীর ১৩ নম্বর ও ৬৬ নম্বর ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাজী ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অঞ্চল-১ এর ১৩ নম্বর ওয়ার্ডের শান্তিনগর এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় তিনি ৩৯টি স্থাপনা পরিদর্শন করে ৩টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ৩টি মামলা দায়ের ও নগদ ১ লক্ষ টাকা জরিমানা আদায় করেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কাজী ফয়সাল দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ নং ধারা অনুযায়ী উক্ত জরিমানা আদায় করেন। 
একই সাথে ডিএসএসসি নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত আজ অঞ্চল-৮ এর ৬৬ নম্বর ওয়ার্ডের ডগই নতুন বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন। এসময় তিনি ৫০টি স্থাপনা পরিদর্শন করে পাঁচটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় পাঁচটি মামলা দায়ের ও নগদ একুশ হাজার টাকা জরিমানা আদায় করেন। 
সব মিলিয়ে তিন ভ্রাম্যমাণ আদালত ৮ মামলা দায়ের, নগদ ১ লক্ষ ২১ হাজার টাকা জরিমানা আদায় করেন। 
কেআই//