ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১,   কার্তিক ১২ ১৪২৮

আজ মুলতানকে হারালেই ফাইনালে তামিমের দল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:৪০ পিএম, ১৫ নভেম্বর ২০২০ রবিবার

মোহাম্মদ হাফিজের ৪৬ বলে অপরাজিত ৭৪ রানের সুবাদে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে খেলার আশা বেঁচে আছে লাহোর কালান্দার্সের। শনিবার (১৪ নভেম্বর) রাতে প্রথম এলিমিনেটরে পেশোয়ার জালমিকে ৫ উইকেটে হারিয়েছে তামিম ইকবালের দল। ব্যাট হাতে ১০ বলে ১৮ রান করেন তামিম।

এই জয়ের আজ রোববার দ্বিতীয় এলিমিনেটরে লাহোরের প্রতিপক্ষ আফ্রিদির মুলতান সুলতানস। গতকালই প্রথম কোয়ালিফাইয়ারে করাচি কিংসের কাছে সুপার ওভারে হারে মুলতান। মুলতানকে হারিয়ে ফাইনালে পৌঁছে যায় করাচি।

করাচিতে শনিবার রাতের ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে লাহোর। ব্যাটসম্যানদের ছোট-ছোট ইনিংসের সুবাদে ভালো সংগ্রহ পায় পেশোয়ার। ২০ ওভারে ৯ উইকেটে ১৭০ রান করে তারা। দলের পক্ষে শোয়েব মালিক ৩৯ ও দক্ষিণ আফ্রিকার হার্দুস ভিলিয়ন ১৬ বলে ৩৭ রান করেন।

জবাবে ফখর জামানের সঙ্গে ইনিংস শুরু করেন তামিম। দ্বিতীয় ওভারে দু’টি চারও মারেন টাইগার ওয়ানডে অধিনায়ক। তৃতীয় ওভারের প্রথম বলে ফখরকে হারালেও চতুর্থ বলে ছক্কা হাঁকান তামিম। এতেই শেষ হয়ে যায় তামিমের টেম্পারমেন্ট। ঐ ওভারের শেষ বলে বিদায় নিতে হয় তাকে। দলীয় ২৫ রানে দুই ওপেনারকেই হারায় লাহোর। ২টি চার ও এক ছক্কায় ১০ বলে ১৮ রান করেন তামিম।

এরপর দ্রুত আরও একটি উইকেট হারালে ৩৩ রানে ৩ উইকেট হয়ে যায় লাহোরের স্কোর! তবে হাফিজের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ১৯ ওভারেই জয় তুলে নিয়ে মাঠ ছাড়ে কালান্দার্স। ৯টি চার ও ২টি ছক্কায় ৪৬ বলে অপরাজিত ৭৪ রান করে ম্যাচ সেরা হন মোহাম্মদ হাফিজ।

আজই দ্বিতীয় এলিমিনেটরে মুলতানের মুখোমুখি হবে তামিমের দল। করাচিতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ১৭ নভেম্বর।

এনএস/