ঢাকা, মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২৩ ১৪২৮

থ্যাংকস গিভিং দিবসে ঢাকা ইয়াংয়ের ব্যতিক্রমী উদ্যোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৩২ পিএম, ২৯ নভেম্বর ২০২০ রবিবার | আপডেট: ০২:২৬ পিএম, ২৯ নভেম্বর ২০২০ রবিবার

ফুলেল শুভেচ্ছা গ্রহণ করছেন মিরপুর দারুসসালাম জোনের এডিশনাল ডেপুটি কমিশনার মাহমুদা আফরোজ লাকী পিপিএম

ফুলেল শুভেচ্ছা গ্রহণ করছেন মিরপুর দারুসসালাম জোনের এডিশনাল ডেপুটি কমিশনার মাহমুদা আফরোজ লাকী পিপিএম

২৬ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে থ্যাংকস গিভিং দিবসটি পালন করা হয়। সে ধারা অনুসরণে সারা বছর বিভিন্ন কাজের জন্য একে অপরকে কৃতজ্ঞতা জানানোর লক্ষ্যে এই দিনটি পালন করলেন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ইয়াংয়ের সদস্যবৃন্দ। তাঁরা এই দিনটি উদযাপন করেছেন ডিএমপির বিভিন্ন জোনের পুলিশ কর্মকর্তাদের কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানানোর মাধ্যমে।

করোনাকালীণ দুর্যোগ এবং বিভিন্ন যে কোনও কাজে সব সময় জনগণের পাশে ছিলেন পুলিশ বাহিনী। জনগণের সেবায় ও সুরক্ষায় পুলিশ সদস্যরা অগাধ পরিশ্রম করে চলেছেন। তাঁদের জন্যই জেসিআই ঢাকা ইয়াংয়ের এই উদ্যোগ। 

এর মূল পরিকল্পনা ও বাস্তবায়নে ছিলেন নবীন সদস্য রাবেয়া নাসির অভি ও সেক্রেটারি জেনারেল এস.এম মুক্তাদিরুল হক। জেনারেল লিগাল কাউন্সিল সামিয়া রহমান ও লোকাল প্রেসিডেন্ট ইমতিয়াজ চৌধুরীসহ অন্যান্য সদস্যরা এই উদ্যোগে অংশ নেন।

তাঁরা ডিএমপির বিভিন্ন জোনের পুলিশ কর্মকর্তাদের ধন্যবাদ জানানোর জন্য ফুলেল শুভেচ্ছা নিয়ে হাজির হন। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য ছিলেন- এআইজি সোহেল রানা (মিডিয়া) পুলিশ হেডকোয়ার্টার, এডি এসপি মাহফুজ পিএইচকিউ পুলিশ হেডকোয়ার্টার, এডিশনাল ডেপুটি কমিশনার অফ পুলিশ মাহমুদা আফরোজ লাকী পিপিএম দারুসসালাম জোন মিরপুর, অফিস ইনচার্জ জনাব মোঃ আবু বকর সিদ্দিক পিপিএম-বার পল্টন মডেল থানা, ইন্সপেক্টর রাশেদ মোবারক এসবি গুলশান সিটি-২, অফিসার ইনচার্জ খিলগাঁও থানা ফারুকুল ইসলাম, অফিসার ইনচার্জ বাড্ডা থানা, পারভেজ ইসলাম, অফিসার ইনচার্জ তেজগাঁও থানা, সালাহউদ্দিন অফিসার, অফিসার ইনচার্জ শেরে বাংলা নগর থানা, জানে আলম মুন্সি, অফিসার ইনচার্জ নিউমার্কেট থানা কাইয়ুম, অফিসার ইনচার্জ বংশাল থানা শাহীন ফকির বিপিএম। তাঁদের সাথে জেসিআই ঢাকা ইয়াংয়ের সদস্যবৃন্দ সৌজন্যমূলক সাক্ষাৎ করেন ও মত বিনিময় করেন। 

তাঁদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে মিরপুর দারুসসালাম জোনের এডিশনাল ডেপুটি কমিশনার অব পুলিশ মাহমুদা আফরোজ লাকী পিপিএম বলেন, "জেসিআই ইন্টারন্যাশনাল-এর পক্ষ থেকে বাংলাদেশের বিভিন্ন কাজকর্মে ঢাকা ইয়াংকে নিয়োজিত দেখতে পেয়ে খুব ভাল লাগে এবং এটি অত্যন্ত প্রশংসনীয়। আমি নিজেই দেখেছি, তাঁরা বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের কাজ করে আসছেন, যা নতুন তরুণদের জন্য অনুপ্রেরণা। কোভিড-১৯ এর সময় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে যে সমস্ত কাজগুলো করেছিলেন তা দেখে আমি মুগ্ধ। এ ধরণের কাজ যারা করেন, আমি সবসময় তাঁদের পাশে আছি। তাই আমার পক্ষ থেকে জেসিআই ঢাকা ইয়াংকে জানাই অনেক শুভেচ্ছা ও শুভকামনা।" 

অন্যান্য ব্যক্তিবর্গও জেসিআই ঢাকা ইয়াংয়ের এই উদ্যেগের প্রশংসা করেন এবং তাঁদের সব ভাল কাজে পাশে থাকার কথা জানান। 

এ প্রসঙ্গে সেক্রেটারি জেনারেল এস এম মুক্তাদিরুল হক বলেন, "করোনাকালীণ পরিস্থিতি বিবেচনা করে এবং সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে আমরা সীমিত আকারে এই দিবসটি উদযাপন করেছি। পরিস্থিতি স্বাভাবিক হলে, আগামীতে দেশব্যাপী আরও বড় পরিসরে এই কার্যক্রম অব্যাহত রাখার আশা ব্যক্ত করছি।"

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআই সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে এবং সারা বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের উপর। বাংলাদেশে বর্তমানে জেসিআই এর ১৪টি লোকাল চ্যাপ্টার কাজ করছে।

এনএস/