ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১,   কার্তিক ৪ ১৪২৮

বাংলাদেশ ব্যাংক কো-অপারেটিভের উদ্যোগে বৃত্তি প্রদান

প্রকাশিত : ০২:৫০ পিএম, ২২ মে ২০১৭ সোমবার | আপডেট: ১২:৫৭ পিএম, ২৪ মে ২০১৭ বুধবার

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীর মেধাবী সন্তানদের  মধ্যে  নবমবারের মতো ‘আলাউদ্দিন ছাত্র বৃত্তি’ প্রদান করেছে বাংলাদেশ ব্যাংক কর্মচারী সমবায় ঋণদান সমিতি। রবিবার বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং হলে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ করেন ডেপুটি গভর্নর এস. কে সুর চৌধুরী ও ডেপুটি গভর্নর এস. এম. মনিরুজ্জামান। সমিতির চেয়ারম্যান গাজী সাইফুর রহমানের সভাপতিত্বে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সম্পাদক মো. রজব আলী।


অনুষ্ঠান পরিচালনা করেন সমিতির সহ-সম্পাদক তহিদুল ইসলাম তৌহিদ। ডেপুটি গভর্নর এস.কে সুর চৌধুরী বলেন, আজকের শিক্ষার্থীরাই আগামীতে জ্ঞান, তথ্য ও অর্থনৈতিক প্রবৃদ্ধির চালিকাশক্তি হিসেবে আবির্ভূত হবে। তিনি শিক্ষার্থীদের মেধার বিকাশ এবং তাদের সৃজনশীলতায় অনুপ্রেরণা প্রদানে কো-অপারেটিভের ছাত্র বৃত্তি কর্মসূচিরও প্রশংসা করেন।


ডেপুটি গভর্নর এস. এম মনিরুজ্জামান বৃত্তিপ্রাপ্ত শিক্ষর্থীদের উদ্দেশ্য করে বলেন, যে লক্ষ্যে শিক্ষাবৃত্তি দেয়া হচ্ছে তার প্রতি সম্মান রেখে সঠিকভাবে পড়াশুনা  করে নিজেদের জীবনে দেশপ্রেম, নৈতিকতা ও মানবিকতার মতো বৈশিষ্ট্যগুলো সবসময় অনুশীলন করতে হবে।  
অনুষ্ঠানে ২০১৬ সালে অনুষ্ঠিত  প্রাথমিক, জুনিয়র, এসএসসি ও এইচএসসি উর্ত্তীণ মোট পাঁচ শত ৪৮জন শিক্ষার্থীকে বৃত্তি ও সনদ প্রদান করা হয়।  সমিতির সম্পাদক মো. রজব আলী জানান, ২০০৮ সাল থেকে সমিতির উদ্যোগে চালুকৃত আলাউদ্দিন মেধা ছাত্র বৃত্তি পেয়েছে প্রায় সাড়ে তিন হাজার শিক্ষার্থী।