ঢাকা, সোমবার   ১০ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮

গ্রানাডার জালে মেসি ও গ্রিজমানের ৪ গোল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৫ এএম, ১০ জানুয়ারি ২০২১ রবিবার

স্প্যানিশ লা লিগায় গ্রানাডার বিরুদ্ধে বড় জয় পেয়েছে বার্সেলোনা। এদিন মেসি ২ বার ও গ্রিজমান ২ বার করে প্রতিপক্ষের জালে বল পাঠান। এই জয়ে লিগ টেবিলে তৃতীয় স্থানে উঠল রোনাল্ড কোম্যানের দল। আর পর পর দুই ম্যাচে লিওনেল মেসি পেলেন জোড়া গোল।

শনিবার (১০ জানুয়ারি) গ্রানাডার মাঠ লস কারমেনেসে ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। এ নিয়ে টানা চারটি অ্যাওয়ে ম্যাচে জিতল তারা। গত সেপ্টেম্বরে এই মাঠেই ২-০ গোলে হেরেছিল মেসিরা।

ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যায় বার্সা। এ সময় কর্নার পায় তারা। কর্নার থেকে বল পেয়েই প্রথম গোলটি করেন গ্রিজমান। ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। পাল্টা আক্রমণে মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে ডি-বক্সের বাইরে অধিনায়ককে পাস দেন গ্রিজমান। আর বল ধরে ভিতরে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন আর্জেন্টাইন তারকা।

প্রথমার্ধের শেষ মুহূর্তে (৪২ মিনিটে) ফ্রি কিক থেকে গোল আদায় করে নেন মেসি। তাতে বার্সেলোনা এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। এবারের লিগে মেসির প্রথম ফ্রি কিক গোল এটি। আর লা লিগায় ফ্রি কিকে তার মোট গোল হলো ৩৭টি। সেই সঙ্গে লা লিগার চলতি মৌসুমে ১১ গোল নিয়ে তালিকার চূড়ায় মেসি।

বিরতি থেকে ফিরে ৬৩ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন গ্রিজমান। এই গোলে তাকে সহায়তা করেন ওসমানে দেম্বেলে। 

জয় প্রায় নিশ্চিত হয়ে যাওয়ায় ৬৫ মিনিটে মেসিকে তুলে নেন কোচ। ৭৮ মিনিটে সরাসরি লাল কার্ড দেখে জেসাস ভালেজো মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় গ্রানাডা। তবে এই সুযোগ কাজে লাগাতে পারেনি বার্সা।

বাকি সময়ে দশজনের গ্রানাডার বিপক্ষে আর কোনো গোলের দেখা পায়নি কোম্যানের শিষ্যরা।

এই জয়ে ১৮ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে কাতালানরা। ১৭ ম্যাচ থেকে ২৪ পয়েন্ট নিয়ে গ্রানাডা রয়েছে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে।

১৫ ম্যাচে ১২ জয় ও দুই ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।
এএইচ/এসএ/