ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮

সন্দ্বীপে কবি বেলাল মোহাম্মদ শিক্ষক মিলনায়তনের উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৫:৪৩ পিএম, ১৯ জানুয়ারি ২০২১ মঙ্গলবার | আপডেট: ০৬:৩১ পিএম, ১৯ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও শব্দ সৈনিক কবি বেলাল মোহাম্মদ এর নামে শিক্ষক মিলনায়তনের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলায় এই মিলনায়তনের উদ্বোধন করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সন্দ্বীপ প্রেসক্লাব সভাপতি রহিম মোহাম্মদ, ইউ আর সি ইন্সট্রাক্টর রুহুল আমিন, বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সাংবাদিকবৃন্দ। এতে সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভাঃ) মোহাম্মদ মাইন উদ্দিন।

অনুষ্ঠানে জেলা শিক্ষা কর্মকর্তা বলেন, 'শিক্ষকদের বিভিন্ন সভা, প্রশিক্ষণের জন্য উপজেলা হলরুমের বাইরেও জায়গা দরকার। সে চিন্তা থেকে মিলনায়তনটি তৈরি করা হয়েছে। এটি অনুকরণীয় ভালো উদ্যোগ। এর সঙ্গে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।'

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভাঃ) বলেন,'শিক্ষকদের মাসিক সমন্বয় সভা, পেশাগত দক্ষতা উন্নয়নমূলক বিভিন্ন প্রশিক্ষণের জন্য এ মিলনায়তনটি তৈরি করা হয়েছে। সন্দ্বীপের কৃতিসন্তান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা ও শব্দ সৈনিক কবি বেলাল মোহাম্মদের নামে এ মিলনায়তনের নামকরণ করার মাধ্যমে এই মহান ব্যক্তিত্বের কর্ম ও আদর্শ মূল্যায়নের চেষ্টা করেছি।'

উদ্বোধন শেষে মিলনায়তনে প্রধান শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে সাজিদ মোহন রচিত 'বেলাল মোহাম্মদঃ কিশোর জীবনী' গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।
কেআই//