ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ৯ ১৪২৮

ঘরের মাঠে হারল ম্যানইউ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৪ এএম, ২৮ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

ইংলিশ প্রিমিয়ার লিগের তলানির দল শেফিল্ড ইউনাইটেডের কাছে হেরে গেল ম্যানচেস্টার ইউনাইটেড। জিতলে শীর্ষস্থান আবার দখলে নিতে পারতো তারা। কিন্তু সেটি আর হলো না। ৪৭ বছর পর এই প্রথম লিগ ম্যাচে ম্যানইউর মাঠে জিতল শেফিল্ড।

বুধবার (২৭ জানুয়ারি) রাতে ওল্ড ট্র্যাফোর্ডে স্বাগতিকদের ২-১ গোলে হারায় শেফিল্ড। শুরুতে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। এরপর ঘুরে দাঁড়ালেও শেষ রক্ষা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের। ৭৪তম মিনিটে আবার এগিয়ে যায় শেফিল্ড। লিগে দ্বিতীয়বারের মতো ম্যাচ জিতলো তারা।

শুরু থেকে বল দখলে একচেটিয়া আধিপত্য ছিল ম্যানইউর। প্রথমে তারা ভালো সুযোগ পায় দশম মিনিটে। ডান দিক থেকে অ্যারন ওয়ান-বিসাকার পাসে মার্কাস র‍্যাশফোর্ডের নিচু শট পোস্টের সামান্য বাইরে দিয়ে যায়। ধারার বিপরীতে ২৩তম মিনিটে এগিয়ে যায় শেফিল্ড। কর্নারে ইংলিশ ডিফেন্ডার কিন ব্রায়ানের লাফিয়ে নেওয়া হেডে বল পোস্টে লেগে জালে জড়ায়। দলটির হয়ে এটিই তার প্রথম গোল। তার এই গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে শেফিল্ড।

বিরতির পর ৬৪তম মিনিটে ইউনাইটেডকে সমতায় ফেরান অধিনায়ক ম্যাগুইয়ার। ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলেক্স তেলেসের কর্নারে হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার। এর দশ মিনিট পর আবার এগিয়ে যায় শেফিল্ড। ডি-বক্সে অলিভার বার্কের শট ডিফেন্ডার আক্সেল চুয়োজেঁবের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। 

এই গোল আর শোধ দিতে পারেনি ওলে গুনার শুলসারের শিষ্যরা। তাতে জয়ও পাওয়া হয়নি, আর পয়েন্ট টেবিলের শীর্ষেও যাওয়া হয়নি। এই ম্যাচ জিতলে শীর্ষে ফেরার সুযোগ ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। 

২০ ম্যাচ থেকে ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানইউ। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। লেস্টার সিটি ২০ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে তিনে। আর ২০ ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে শেফিল্ড রয়েছে পয়েন্ট টেবিলের ২০তম স্থানে।
এএইচ/এসএ/