ঢাকা, বুধবার   ২০ অক্টোবর ২০২১,   কার্তিক ৪ ১৪২৮

পাবনা উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, সভাপতি-সম্পাদক বহিষ্কার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৫০ পিএম, ২৮ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

পাবনা সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান শেখ ও সাধারণ সম্পাদক আরমান হোসেনকে বহিষ্কার করে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, পাবনা সদর পৌরসভা নির্বাচনে দলীয় নির্দেশনা অমান্য করায় পাবনা সদর উপজেলা শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ ইমরান শেখ এবং সাধারণ সম্পাদক মোঃ আরমান হোসেনকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হল এবং একই সাথে পাবনা সদর উপজেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

অপরদিকে, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এ্যাড: বেলায়েত আলী বিল্লুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি। স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থীর পক্ষে প্রকাশ্যে প্রচার-প্রচারণা চালানোর কারণে কেন তাকে দল থেকে বহিষ্কার করা হবে না তার জবাব চেয়ে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে, সংগঠনের গঠনতন্তের ৪৭ (ঠ) ধারা মোতাবেক কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নিদের্শে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি পাবনা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি। নির্বাচনে দলীয় প্রার্থীকে চ্যালেঞ্জ করে স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জেলা যুবলীগের সাবেক সভাপতি শরিফ উদ্দিন প্রধান। দলীয় নির্দেশনা উপেক্ষা করে শরিফ প্রাণের পক্ষে স্থানীয় আওয়ামী লীগের একটি বড় অংশ প্রকাশ্যে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

এনএস/