ঢাকা, শনিবার   ২৩ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

ড. ইউনূসকে হাইকোর্টে তলব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৯ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার

গ্রামীণ টেলিকমে কর্মী নিয়োগ সংক্রান্ত আদালতের আদেশ প্রতিপালন না করায় নোবেলজয়ী প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসকে তলব করেছেন হাইকোর্ট। বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লা সমন্বয়ে গঠিত একটি ভার্চুয়াল হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ আদালত অবমাননা প্রশ্নে রুলসহ এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী। তিনি জানান, আদালত গ্রামীণ টেলিকমে কর্মী নিয়োগের বিষয়ে আগামী ১৬ মার্চ ড. মুহাম্মদ ইউনূসকে ব্যক্তিগতভাবে হাজিরা দিতে আদেশ দিয়েছেন। তবে এই হাইকোর্ট বেঞ্চ যেহেতু ভার্চুয়ালি চলছে তাই তাকে ভার্চুয়ালি হাজির হতে হবে।

আবেদনকারীর পক্ষের এডভোকেট ইউসুফ আলী সাংবাদিকদের জানান, শ্রমিক কর্মচারী ইউনিয়ন (বি-২১৯৪) সিবিএর সঙ্গে আলোচনা না করেই এক নোটিশে গ্রামীণ টেলিকমের ৯৯ কর্মীকে ছাঁটাই করা হয়। গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এ ছাঁটাই করা হয়। 

ওই নোটিশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হয়। আদালত তাদেরকে নিয়োগ করার নির্দেশ দেন। আদালতের আদেশ সত্ত্বেও তাদের নিয়োগ দেয়া হয়নি। একারণে সংক্ষুদ্ধরা আদালত অবমাননার মামলা দায়ের করেন। এর শুনানি নিয়ে হাইকোর্ট তাকে ব্যক্তিগতভাবে হাজিরার নির্দেশ দেন।- বাসস

এসি