ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১,   বৈশাখ ২৪ ১৪২৮

নাটোরে শুরু হলো মাসব্যাপী বিসিক-ঐক্য স্বাধীনতা মেলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৮ পিএম, ৬ মার্চ ২০২১ শনিবার

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) জেলা কার্যালয় নাটোরের উদ্যোগে ও পিপলস্ ফুটওয়্যার এন্ড লেদার গুডস্ এর সহযোগিতায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বিসিক নাটোর শিল্পনগরীতে স্বাস্থ্যবিধি মেনে মাসব্যাপী 'বিসিক-ঐক্য স্বাধীনতা মেলা-২০২১' শুরু হয়েছে।

নাটোর-২ এর সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল গতকাল (৫ মার্চ) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিসিকের চেয়ারম্যান মোশতাক হাসান এনডিসি, উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এতে সভাপতিত্ব করেন নাটোর জেলার সুযোগ্য জেলা প্রশাসক মো. শাহরিয়াজ পিএএ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাফর বায়েজীদ, আঞ্চলিক পরিচালক, আঞ্চলিক কার্যালয়, রাজশাহী।

বিশেষ অতিথির বক্তব্যে বিসিক চেয়ারম্যান বলেন, স্বাস্থ্যবিধি মেনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মেলার আয়োজন করে করোনা ক্ষতিগ্রস্ত সিএমএসএমই উদ্যোক্তাদের পাশে দাঁড়িয়েছে বিসিক। স্বাস্থ্যববিসিক স্বাস্থ্যবিধি মেনে মেলার আয়োজন করা হয়েছে যাতে উদ্যোক্তাগণ তাদের উৎপাদিত পণ্য বিপণনের মাধ্যমে করোনা ভাইরাসের কারণে ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে পারেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ মেলায় আগত উদ্যোক্তা ও ক্রেতা-বিক্রেতাগণকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাগণকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের সহযোহিতা করা হবে।

মেলায়, ৫০টি স্টলে হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্য সামগ্রী, পাট ও পাটজাত পণ্য, পাটের তৈরি জুতা, চামড়া ও চামড়াজাত পণ্য, ঘরের অভ্যন্তরীণ সাজ-সজ্বা সামগ্রী, নার্সারি পণ্য, প্রক্রিয়াজাতকৃত খাদ্য সামগ্রী, প্রসাধনী, বুটিক, বাটিকসহ বিভিন্ন দেশিয় পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তাগণ। মেলা প্রতিদিন সকাল  ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তাগণ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত এসব উদ্যোক্তাদের ক্ষতি পুষিয়ে নিতে এবং তাঁদের উৎপাদিত পণ্য বিপণনের জন্য সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সারাদেশে মেলা করার উদ্যোগ গ্রহণ করেছে বিসিক। ইতোমধ্যে, ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, বগুড়া, ঝিনাইদহ, সিলেট, নেত্রকোণা, ফেনী জেলায় মেলার আয়োজন করেছে বিসিক। 
কেআই//