ঢাকা, রবিবার   ১৬ মে ২০২১,   জ্যৈষ্ঠ ১ ১৪২৮

কাজের কোয়ালিটি নিয়ে নো কম্প্রোমাইজ: এলজিআরডি মন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩১ পিএম, ৮ মার্চ ২০২১ সোমবার

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, কাজের গুণগত মানের ব্যাপারে কারো সাথে কোনো ‘কম্প্রোমাইজ’ করা হবে না। তিনি বলেন, দুর্নীতি, অনিয়ম বা নিম্নমানের কাজের সঙ্গে কেউ জড়িত থাকলে তাকে কঠোর শাস্তি পেতে হবে।

মো. তাজুল ইসলাম আজ রাজধানীর আগারগাঁওয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে “শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল নারী সম্মাননা”-২০২১” প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মো. তাজুল ইসলাম বলেন, সরকারের কর্মকর্তা-কর্মচারীদের জবাবদিহিতার আওতায় আনতে হবে। যার উপর যে দায়িত্ব অর্পিত হয়েছে তাকে তা যথাযথভাবে পালন করতে হবে। নিম্নমানের কাজের সঙ্গে যেই জড়িত থাকুক, তাকে কঠোর শাস্তির আওতায় আনা হবে। সারাদেশে এলজিইডির যে সুনাম রয়েছে তা কেউ ক্ষুন্ন করবে তা বরদাস্ত করা হবে না।

তিনি আরো বলেন, প্রচার-প্রচারণায় নয়, কাজের মাধ্যমে প্রতিষ্ঠানকে মানুষের সাথে পরিচিত করতে হবে। নিম্নমানের কাজ করে বদনাম নেওয়া যাবে না। ছোটখাটো ভুলের জন্য বড় ধরনের ইমেজের ক্ষতি হয়। তাই ছোট হোক বড় হোক, অনিয়ম করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

তিনি বলেন, রাস্তা-ঘাট ব্রিজ-কালভার্ট টেকসই করতে হবে। টাকা সেভ করতে গিয়ে নিম্নমানের কাজ করা যাবে না।

এসময় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সকল কার্যক্রম মনিটরিং করার জন্য এলজিইডির কর্মকর্তাদের নির্দেশ দেন মন্ত্রী। দেশে নারীর ক্ষমতায়নের বিষয়ে তাজুল বলেন, পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে নারীদের অধিকার তুলনামূলকভাবে বেশি প্রতিষ্ঠিত হয়েছে। নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে শিক্ষা এবং অর্থনৈতিকভাবে সাবলম্বী হওয়ার কোনো বিকল্প নেই।

তিনি আরো বলেন, দেশে নারীরা সবক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করছেন এবং দেশের উন্নয়নে অবদান রেখে যাচ্ছেন। তিনি বলেন, নারী এবং পুরুষের কর্মকান্ডে কিছুটা ভিন্নতা রয়েছে। তাই কিছু কিছু ক্ষেত্রে নারীদের বিশেষ সুবিধা দেওয়া যেতে পারে।

এর আগে, এলজিইডির জেন্ডার এবং উন্নয়ন ফোরামের নির্বাচিত পল্লী উন্নয়ন, নগর উন্নয়ন এবং ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন এই তিন ক্যাটাগরিতে মোট নয় নারীর হাতে আত্মমর্যাদাশীল নারী সম্মাননা হিসেবে ক্রেস্ট তুলে দেন মন্ত্রী।

এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশীদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। এছাড়াও, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন। এলজিইডির কর্মকর্তা-কর্মচারী এবং উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা অনুষ্ঠানে অংশ নেন।

এসি