ঢাকা, মঙ্গলবার   ১১ মে ২০২১,   বৈশাখ ২৭ ১৪২৮

হালুয়াঘাটের পাহাড়ী এলাকায় গড়ে তোলা হচ্ছে পর্যটন কেন্দ্র (ভিডিও)

ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ০১:১৪ পিএম, ২৯ মার্চ ২০২১ সোমবার

ময়মনসিংহের হালুয়াঘাটের গাবড়াখালী পাহাড়ী এলাকাকে গড়ে তোলা হচ্ছে পর্যটন কেন্দ্র হিসেবে। জেলা প্রশাসনের এমন উদ্যোগে খুশি এলাকাবাসী। পর্যটন কেন্দ্রটি চালু হলে এলাকায় বাড়বে অর্থনৈতিক কর্মকাণ্ড। কর্মসংস্থান হবে অনেক মানুষের।

গারো পাহাড়ের পাদদেশে হালুয়াঘাটের গাবড়াখালী একটি টিলাময় এলাকা। জেলা প্রশাসনের উদ্যোগে এই এলাকাকে গড়ে তোলা হচ্ছে পর্যটন কেন্দ্র হিসেবে। নির্মাণাধীন বিনোদন স্পট দেখতে আসছেন পর্যটকরা। 

স্থানীয় শিক্ষার্থী ও পর্যটকরা জানান, সীমান্তের কাছে কোন পার্ক ছিল না। এখন হচ্ছে তাতে আমরা খুবই খুশি। গাবড়াখালী পর্যটন কেন্দ্রটি হালুয়াঘাট তথা ময়মনসিংহের একটি পরিচিত এবং নির্দিষ্ট বিনোদনের কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।

পর্যটন কেন্দ্রটিতে চলছে লেক খনন। কাজ চলছে সৌন্দর্যবর্ধণের। এরই মধ্যে পণ্যের পসরা সাজিয়ে বসেছেন অনেকে। এই পর্যটন কেন্দ্রকে ঘিরে পাহাড়ী জনপদে বাণিজ্যের সম্ভাবনা দেখছেন স্থানীয় বাসিন্দারা। 

স্থানীয় এলাকাবাসীরা জানান, আগে তো কিছুই উন্নতি ছিল না। এখন মোটামুটি কাজও এগুচ্ছে লোকজনও আসছে। 

জেলা প্রশাসক বলছেন, গাবড়াখালী হবে জেলার অন্যতম অবকাশ কেন্দ্র। 

ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, আরও বেশি উন্নয়নমূলক কর্মকাণ্ড এখানে আমরা করবো। রাস্তাঘাট যেগুলো আছে সেগুলোকে আরও বেশি প্রশস্ত করা হবে পর্যটকরা যেন সহজে সেখানে যেতে পারে। স্থানীয় লোকজন যেন সেখানে বিভিন্নভাবে কর্মসংস্থানে নিয়োজিত করতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করে যাব।

আর স্থানীয় মানুষের ভাবনা এটি হবে এলাকার উন্নয়নের চাবিকাঠি।

ভিডিও-

এএইচ/