ঢাকা, বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪,   ফাল্গুন ৮ ১৪৩০

থমথমে সালথা, সংঘর্ষে নিহত ১

ফরিদপুর প্রতিনিধি

প্রকাশিত : ০৩:২৩ পিএম, ৬ এপ্রিল ২০২১ মঙ্গলবার

ফরিদপুরের সালথায় উত্তেজিত জনতার ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশের গুলি ও টিয়ার সেল বর্ষণের পর গভীর রাতে পরিস্থিতি শান্ত হয়। ঘটনায় পুলিশের গুলিতে জুবায়ের নামে এক মাদ্রাসা ছাত্র নিহত হয়েছে। এ সময়ে র‌্যাব ও পুলিশের আট সদস্য আহত হয়েছেন। 

মঙ্গলবার সকালে বাড়ির প্রাঙ্গণে জানাজা শেষে পারিবারিক কবরস্থানেই মাদ্রাসাছাত্র জুবায়েরকে দাফন করা হয়। এ ঘটনায় অনেকে গুলিবিদ্ধ ও আহত হয়েছেন যাদের পরিচয় জানা যায়নি।

সোমবার সন্ধ্যার পর হতে শুরু হওয়া তাণ্ডব গভীর রাত পর্যন্ত চলে। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের বিভিন্ন সরকারি অফিস ভাংচুর, অগ্নিসংযোগ ও থানা ঘেড়াওয়ের ঘটনা ঘটে। এর মধ্যে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উপজেলা ত্রাণের গুদাম ও কৃষি অফিস।

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন ও উপজেলা চেয়ারম্যানের বাসভবনেও ভাংচুর করা হয়েছে। দুটি সরকারি গাড়ি ও দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়। এছাড়া সাতটি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে। 

এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে। পুরো ভবনের নিচতলার অধিকাংশ দরজা-জানালা, আসবাবপত্র ভাংচুর ও কাগজপত্র তছনছ করা হয়েছে। এসিল্যান্ড অফিসে আগুন ধরিয়ে দেয়ায় গুরুত্বপূর্ণ নথিপত্র নষ্ট হয়। 

পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। অসংখ্য পুলিশ সদস্য মোতায়ন রয়েছে। সদরের অধিকাংশ দোকানপাট বন্ধ আছে। ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করতে সিআইডির ক্রাইম টিম কাজ শুরু করেছে। এদিকে, হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
এএইচ/এসএ/