ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮

উচ্চশিক্ষায় নর্দান ইউনিভার্সিটি ও ব্যাংক এশিয়ার যুগান্তকারী পদক্ষেপ  

একুশে টেলিভিশন  

প্রকাশিত : ০৪:২৬ পিএম, ১৪ এপ্রিল ২০২১ বুধবার | আপডেট: ০৪:৩৮ পিএম, ১৪ এপ্রিল ২০২১ বুধবার

উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের জন্য ‘স্টুডেন্ট সাপোর্ট লোন’ (এসএসএল) দেয়ার ঘোষণা দিয়েছে নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ। অনার্স ও মাস্টার্স প্রোগ্রামের শিক্ষার্থীদের জন্য যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে এনইউবি ও ব্যাংক এশিয়া। যেসব শিক্ষার্থী অর্থ সংকটের কারণে পড়ালেখা চালিয়ে নিতে পারছেনা বা টিউশন ফি’র কারণে সেমিস্টার ড্রপ দিচ্ছে তাদের জন্য ব্যাতিক্রমী পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানান নর্দান ইউনিভার্সিটি। 

তারা ব্যাংক এশিয়া থেকে সহজ শর্তে ‘স্টুডেন্ট সাপোর্ট লোন’ নিতে পারবেন। পড়ালেখার সময় বা কর্মজীবনে গিয়ে এই শিক্ষা ঋণ পরিশোধ করবে তারা।

এ উপলক্ষ্যে দু’পক্ষের মধ্যে ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার, নর্দান ইউনিভার্সিটির বোর্ড রুমে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। 

সভাপতিত্ব করেন নর্দান ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন ব্যাংক এশিয়া লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও চেয়ারম্যান আরফান আলী ও উপ-উপাচার্য প্রফেসর ড. নজরুল ইসলাম (ডি)। 

 

আরকে//