ঢাকা, রবিবার   ০৪ ডিসেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৯ ১৪২৯

পাকিস্তানকে লজ্জা দিয়ে সমতায় জিম্বাবুয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৫ এএম, ২৪ এপ্রিল ২০২১ শনিবার

উইকেট নেয়ার পর নিজের কেডস খুলে উদযাপন জংউইয়ের।

উইকেট নেয়ার পর নিজের কেডস খুলে উদযাপন জংউইয়ের।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক জয় পেয়েছে জিম্বাবুয়ে। শুক্রবার স্বল্প রানের ম্যাচটিতে আগে ব্যাটিং করে ৯ উইকেটে ১১৮ রান সংগ্রহ করে স্বাগতিকরা। জবাবে ১ বল বাকি থাকতেই মাত্র ৯৯ রানেই অলআউট হয়েছে পাকিস্তান। যাতে ১৯ রানের জয় নিয়ে ১-১ সমতায় ফেরে জিম্বাবুয়ে।

হারারেতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে জিম্বাবুয়েকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাকিস্তান। ধীরগতিতে শুরু করে ১০ ওভারে মাত্র ১টি উইকেট হারালেও স্কোরবোর্ডে জমা পড়ে মাত্র ৪৭ রান। পরের ১০ ওভারে তাই রান তুলতে গিয়েই হারিয়ে ফেলে ৮টি উইকেট। যোগ হয় আরও ৭১টি রান। যাতে শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১১৮ রানের সংগ্রহ প্রায় দলটি।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন কামুনহুকাময়ে, ৪০ বলের মোকাবেলায়। পাকিস্তানের অভিষিক্ত পেসার আরশাদ ইকবালের আঘাতে ভেঙে যায় তার হেলমেট। এছাড়া রেগিস চাকাভা ১৮ ও ওয়েসলি মাধেভেরের ব্যাট থেকে আসে ১৬ রান। পাকিস্তানের সব বোলারই উইকেটের দেখা পেয়েছেন এদিন। ২টি করে উইকেট নেন মোহাম্মদ হাসনাইন ও দানিশ আজিজ।

১১৯ রানের ওই স্বল্প লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানও শুরু করে ধীরগতিতেই। তবে অভিজ্ঞ টপ অর্ডারের মোহাম্মদ রিজওয়ান ১৮ বলে ১৩ রান, বাবর আজম ৪৫ বলে ৪১ রান, ফখর জামান ৭ বলে ২ রান ও মোহাম্মদ হাফিজ ১০ বলে ৫ রান করে বিদায় নিলে বিপদে পড়ে যায় পাকিস্তান। পরে আর এই ধাক্কা সামলে উঠতে পারেনি সফরকারীরা।

রিজওয়ান ও বাবর ছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন আর মাত্র একজনই। ২৪ বলে ২২ রান করেন দানিশ আজিজ। যা জয়ের জন্য যথেষ্ট ছিল না। লুক জংউইয়ের বোলিং তোপে তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তান। রায়ান বার্লও নেন ২টি উইকেট। যাতে ৭৮ রানে ৪ উইকেট হারানো পাকিস্তান অলআউট হয়েছে ৯৯ রানেই।

মাত্র ১৮ রানের বিনিময়ে ৪টি উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা হন জংউইয়ে। আর এমন দুর্দান্ত জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-১ এ সমতায় ফিরলো জিম্বাবুয়ে।

এনএস/