ঢাকা, শনিবার   ২২ জানুয়ারি ২০২২,   মাঘ ৮ ১৪২৮

আজ মুখোমুখি সাকিব-মুস্তাফিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০২ এএম, ২৪ এপ্রিল ২০২১ শনিবার

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান

আইপিএলের ১৪তম আসরের হাই ভোল্টেজ (১৮তম) ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। দল দুটিতে খেলা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের কারণে ম্যাচটি নিয়ে তাই বাড়তি উন্মাদনা কাজ করছে বাংলাদেশি ক্রিকেট সমর্থকদের মাঝে।

এবারের আইপিএলে সাকিবের কলকাতা বা মুস্তাফিজের রাজস্থান কোনও দলই তেমন সুবিধা করতে পারছে না। দুটি দলই ৪টি করে ম্যাচ খেলে ৩টিতেই হেরেছে, জিতেছে মাত্র ১টিতে। পয়েন্ট টেবিলে নিজেদের উন্নতি ঘটাতে এই ম্যাচে তাই জয়ের জন্য মুখিয়ে থাকবে উভয় দলই।

রাজস্থানের একাদশে মুস্তাফিজের থাকার সম্ভাবনা আছে, যদিও অনিশ্চয়তা কলকাতার একাদশে সাকিবের উপস্থিতি নিয়ে। কম্বিনেশনের কারণে সাকিব কলকাতার একাদশে নিশ্চিত নন। খানিকটা অনিশ্চয়তা আছে অবশ্য মুস্তাফিজকে নিয়েও।

আসরে দলের প্রথম তিনটি ম্যাচে খেললেও সাকিব ছিলেন না সর্বশেষ ম্যাচে। চোট কাটিয়ে একাদশে ফিরেছেন সুনীল নারাইন। বিদেশি কোটায় ৪ খেলোয়াড়ের বেশি নেওয়ার সুযোগ নেই, তাই নারাইন একাদশে থাকলে সাকিব থাকবেন না- এটা অবধারিতই। গত ম্যাচে কলকাতার বোলাররা খরুচে বোলিং করলেও তুলনামূলক ভালো ছিল নারাইনের বোলিং। তাই তাকে একাদশ থেকে বাদ দেওয়ার সম্ভাবনা ক্ষীণ। ব্যাট হাতে অবশ্য সাকিব বা নারাইন- কেউই এখনও জ্বলে উঠতে পারেননি।

অন্যদিকে এখন পর্যন্ত চারটি ম্যাচেই খেলা হয়েছে মুস্তাফিজের। বল হাতে রাজস্থানের আস্থার পাত্রে পরিণত হয়েছেন তিনি। কলকাতার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে তাই রাজস্থানের একাদশে প্রায় নিশ্চিত বাংলাদেশি পেসার। তবে একাদশের বাইরে থাকা আরেক বিদেশি পেসার অ্যান্ড্রু টাইকেও বাজিয়ে দেখতে পারে টিম ম্যানেজমেন্ট।

একনজরে দুই দলের একাদশ 
রাজস্থান রয়্যালস: জস বাটলার, যশস্বী জাসওয়াল, সাঞ্জু স্যামসন (অধিনায়ক), শিভম দুবে, ডেভিড মিলার, রাইয়ান পরাগ, রাহুল তেওয়াটিয়া, ক্রিস মরিস, জয়দেব উনাদকাট, চেতন সাকারিয়া ও মুস্তাফিজুর রহমান/অ্যান্ড্রু টাই।

কলকাতা নাইট রাইডার্স: নিতিশ রানা, শুবমান গিল, রাহুল ত্রিপাঠি, ইয়ন মরগান (অধিনায়ক), দীনেশ কার্তিক, সুনীল নারাইন/সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, কমলেশ নাগরকটি/শিভম মাভি, বরুণ চক্রবর্তী ও প্রসিধ কৃষ্ণ।

আজ শনিবার (২৪ এপ্রিল) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এনএস/