ঢাকা, রবিবার   ২৫ জুলাই ২০২১,   শ্রাবণ ৯ ১৪২৮

বিএসএফের ছোঁড়া ককটেলে বাংলাদেশি যুবক আহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩৫ পিএম, ১২ মে ২০২১ বুধবার

দিনাজপুরের বিরামপুরে সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের ছোঁড়া ককটেলের আঘাতে কাজল হোসেন (২২) নামের এক বাংলাদেশি যুবক আহত হয়েছে। আহত যুবক দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

বুধবার দুপুরে বিরামপুর উপজেলার দাউদপুর সীমান্তের গোবিন্দপুর এলাকায় ২৮৯/৪৮/৪৯ সাব পিলারের মাঝা মাঝি স্থানে এই ঘটনা ঘটে। আহত বাংলাদেশি যুবক কাজল ইসলাম উপজেলার গোবিন্দপুর এলাকার ফারুক হোসেনের ছেলে। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে সীমান্তে বসবাসরত মানুষজন আতঙ্কিত হয়ে পড়েছেন। এদিকে ওই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিএসএফের সাথে বৈঠক করেছে বিজিবি। 

বিজিবির দাউদপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আফজাল হোসেন বলেন, আজ দুপুরে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফের সদস্যরা এক ভারতীয় নাগরিককে ধরতে তাকে ধাওয়া করে সীমান্তের শুন্যরেখার কাছে চলে আসে। এসময় বিএসএফ সদস্যরা ওই ভারতীয় নাগরিককে আটক করতে না পেরে তার উপর ককটেল নিক্ষেপ করে দ্রুত ফিরে যায়। এসময় ককটেলের আঘাতে সেখানে থাকা কাজল নামের এক বাংলাদেশি যুবক আহত হন। বিএসএফের ছোড়া ককটেলের আঘাতে কাজলের চোঁখ, বুক ও মুখে আঘাত পায়। 

এসময় স্থানীয়রা আহত অবস্থায় কাজলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে অবস্থার অবনতি হওয়ায় তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। আমরা বিষয়টি জানার পর সঙ্গে সঙ্গে তাদের সাথে বৈঠক করি ও এর প্রতিবাদ জানায়। এসময় বিএসএফ কর্তৃপক্ষ বিষয়টি সম্পূর্ণভাবে অস্বীকার করে।
কেআই//