ঢাকা, শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৯ ১৪২৮

চট্টগ্রামে জমে উঠতে শুরু করেছে ঈদের কেনাকাটা

প্রকাশিত : ০২:৩৬ পিএম, ১১ জুন ২০১৭ রবিবার | আপডেট: ০৬:০৬ পিএম, ১১ জুন ২০১৭ রবিবার

বন্দর নগরী চট্টগ্রামে জমে উঠতে শুরু করেছে ঈদের কেনাকাটা। নতুন নতুন ডিজাইনের  পোশাকের খোঁজে ক্রেতারা ছুটছেন এক মার্কেট থেকে আরেক মার্কেটে। এবার বাজারে এসেছে বাহুবলীসহ বিভিন্ন হিন্দি সিরিয়াল ও চলচ্চিত্রের নামে জমকালো নানা পোশাক। বিক্রেতারা আশা করছেন, কয়েকটা দিন গেলে বেচাকেনা আরো বাড়বে।
রমজানের দ্বিতীয় সপ্তাহ থেকেই বন্দরনগরীর বিভিন্ন শপিংমলে বেচাকেনা বেড়েছে। সেন্ট্রাল প্লাজা, মিমি সুপার, আফমি প্লাজা, নিউমার্কেটসহ অভিজাত মার্কেটগুলোতে বাড়ছে ক্রেতাদের ভিড়। এবার মার্কেট মাতাচ্ছে ভারতের আলোচিত চলচ্চিত্র বাহুবলীর নামে আসা ড্রেস। এছাড়া জনপ্রিয় বিভিন্ন টিভি সিরিয়াল ও বিভিন্ন হিন্দি সিনেমার নামে জমকালো পোশাক এসেছে বাজারে। আর শাড়ির মধ্যে লক্ষৌ জামদানী, রাংকাট, হায়দ্রাবাদী ফ্যাশন, শিফন, জর্জেট ও কাতানের চাহিদা রয়েছে।
যারা ভ ড়ের ভোগান্তি এড়াতে চান তারা এরইমধ্যে পোশাকের কেনাকাটা শেষ করে জুয়োলারি, জুতা, স্যান্ডেলহ আনুষঙ্গিক অন্যান্য কেনাকাটায় ব্যস্ত।
তবে বেশিরভাগ ক্রেতাই বিভিন্ন মার্কেটে পছন্দের পোশাক খুঁজে বেড়াচ্ছেন। নেট, দিল্লি জর্জেট, এন্ডি সিল্ক, তসরসহ বিভিন্ন কাপড়ের তৈরি সারারা গাউন, স্কার্ট, লেহেঙ্গা, লং কামিজ ও ফ্রক এবারের ঈদে তরুণীদের মূল আকর্ষণ।
আরো দু’য়েকদিন পর থেকে ভালো বিক্রির আশা করছেন বিক্রেতারা।
নাম ও ডিজাইনভেদে ক্রেতাদের পছন্দের সালোয়ার-কামিজ কিনতে গুনতে হচ্ছে তিন থেকে শুরু করে ২০ হাজার টাকা। শাড়ির দাম মানভেদে দুই থেকে শুরু করে এক লাখ টাকায় বিক্রি হচ্ছে।