ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৯ ১৪২৮

অ্যাঞ্জেলিনা জোলির শরীরে শতাধিক মৌমাছি, দেখুন ভিডিও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৫ পিএম, ২১ মে ২০২১ শুক্রবার

হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির দেহে বসে আছে শতাধিক মৌমাছি। ধীরে ধীরে তারা বুক, গলা বেয়ে মুখে উঠে আসছে। অ্যাঞ্জেলিনা জোলি তবু শান্ত। মুখে ঝুলিয়ে রেখেছেন পরিচিত হাসি। কিন্তু কেন এমন দুঃসাহসিক ফটোশ্যুট?

২০ মে বৃহস্পতিবার ছিল বিশ্ব মৌমাছি দিবস। ওই দিন জীবনের অন্যতম চ্যালেঞ্জিং ফটোশুট করলেন হলিউড তারকা। তাঁর শরীরে ঘুরে বেড়াচ্ছে একাধিক জীবন্ত মৌমাছি। কিন্তু ক্যামেরার সামনে দাঁড়িয়ে থাকা অ্যাঞ্জেলিনার মুখে বিরক্তি কিংবা ভয়ের লেশমাত্র নেই। টানা ১৮ মিনিট এ ভাবেই জীবন্ত মৌমাছি শরীরে নিয়ে দাঁড়িয়ে খাকেন অস্কারজয়ী এই হলিউড তারকা।

বিশ্ব মৌমাছি দিবসে মৌমাছির গুরুত্ব বোঝাতেই এই পথ বেছে নেন তিনি। ফটোশুট ন্যাশনাল জিওগ্রাফিক-এর সহযোগিতায় করা হয়েছিল। মৌমাছি সংরক্ষণের অন্যতম পথিকৃৎ অ্যান্টন ইয়ানসার সম্মানে প্রতি বছর ২০ মে পালন করা হয় বিশ্ব মৌমাছি দিবস। সেই কারণেই ফটোশুটের মাধ্যমে মৌমাছি সংরক্ষণের বার্তা দিতে চেয়েছেন জোলি। রিচার্ড আ্যাভেডনের বিখ্যাত পোট্রেট ‘দ্য বি কিপার’ থেকে অনুপ্রাণিত হয়েই এই শুটিং করেছেন তিনি। শুট করেছেন বিখ্যাত ফটোগ্রাফার ও মৌমাছি পালনকারী ড্যান উইন্টার্স।

ছবির ক্যাপশনে ফটোগ্রাফার ব্যাখ্যা করেছেন, কী ভাবে তিনি এই শুট করেন। তিনি জানিয়েছেন, তাঁর বন্ধু মৌমাছি পালনকারী কনরাড বাফার্ডকে সাহায্যের জন্য আনা হয়েছিল। শুটিংয়ের জন্য ইতালিয়ান মৌমাছির ব্যবহার করা হয়েছিল। যারা পুরো শুটিং চলাকালীন শান্ত ছিল। অ্যাঞ্জেলিনা ছাড়া স্টুডিওতে থাকা প্রতিটি সদস্য একটি প্রতিরক্ষামূলক স্যুট পরেছিলেন। মৌমাছিদের শান্ত রাখতে স্টুডিও মোটামুটি অন্ধকার রাখতে হয়েছিল।

 

এসি