ঢাকা, রবিবার   ১৭ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবেন না মুশফিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১০ এএম, ৮ জুন ২০২১ মঙ্গলবার

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

আগামী মাসে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম চেয়েছেন বাংলাদেশ দলের অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। যদিও এ ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত জানায় নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি।

তবে টি-টোয়েন্টিতে না খেললেও মুশফিক ওয়ানডে এবং টেস্টে ঠিকই খেলবেন বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

টানা জৈব সুরক্ষা বলয়ে ক্লান্ত হয়ে পড়েছেন ক্রিকেটাররা। দীর্ঘদিন ধরে জৈব সুরক্ষা বলয়ে থাকায় আসন্ন জিম্বাবুয়ে সিরিজে চার শীর্ষ ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার কথাও বলা হয়েছিল। জানানো হয়, তিন ফরম্যাটে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হবে শীর্ষ ক্রিকেটারদের। 

এ বিষয়ে ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাতকারে নান্নু বলেন, “মুশফিক আজ (সোমবার) আমাকে ফোন দিয়েছিল এবং জানিয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবেনা সে। আমরা এখনও এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেইনি। তবে আমরা তাঁদের সিদ্ধান্তকে সম্মান জানাই।”

জিম্বাবুয়ে সিরিজের পরপরই বাংলাদেশ সফরে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলতে আসবে অস্ট্রেলিয়া। তারপরই বাংলাদেশে আসার কথা রয়েছে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের। মূলত সেই সিরিজগুলোতে নিজেকে যথেষ্ট ফিট এবং তৈরি রাখতেই জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম চেয়েছেন মুশফিক।

মূলত জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ একটি সিরিজ খেলবে বাংলাদেশ। যা শুরু হবে ৭ জুলাই। সিরিজটি শুরু হবে একমাত্র টেস্ট দিয়ে। এই টেস্টর পরই শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। যা শুরু হওয়ার কথা আগামী ১৬ জুলাই। তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে হারারাতে। এরপর ২৩ জুলাই থেকে শুরু হবে দুই দলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। যা শেষ হবে ২৭ জুলাই।

মোট এই সাতটি ম্যাচ খেলতে বাংলাদেশ দল জিম্বাবুয়ে যাবে চলতি মাসের ২৯ তারিখ। হারারেতে পৌঁছে হোটেলে ৭ দিনের কোয়ারেন্টাইন করবে টাইগাররা। পরে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলে ২৮ জুলাই দেশে ফিরবে টিম বাংলাদেশ।

এনএস/