ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮

নয়্যারের কীর্তি, ৭-১ জিতে আত্মবিশ্বাসী জার্মানি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৫ পিএম, ৮ জুন ২০২১ মঙ্গলবার

ইউরো কাপ শুরু হওয়ার আগে বেশ কিছুটা আত্মবিশ্বাস পেয়ে গেল জার্মানি। ৩ বছর পর জার্মানির হয়ে গোল পেলেন মুলার। যাতে ওয়ার্ম আপ ম্যাচে লাটভিয়াকে ৭-১ গোলে বিধ্বস্ত করলো ম্যানুয়েল নয়্যারের দল।

ফিফার ক্রম তালিকায় ১৩৮ নম্বরে থাকা লাটভিয়াকে নিজেদের অর্ধেই আটকে রেখেছিল জার্মানি। ইউরো কাপে ফ্রান্সের বিরুদ্ধে নামার আগে এটাই ছিল জার্মানদের শেষ ওয়ার্ম আপ ম্যাচ। 

আন্তর্জাতিক মঞ্চ থেকে ২ বছরের জন্য নির্বাসিত ছিলেন মুলার। ফিরে এসে প্রথমবার স্কোরশিটে নাম তুললেন তিনি। সেইসঙ্গে গোল পেলেন টিমো ওয়ার্নার এবং ইকে গুন্ডোয়ানও। 

গোল করার পর মুলার বলেন, “ফলাফল কী হয়েছে সেটা নিয়ে ভাবছি না। আমরা যেভাবে ফুটবলটা খেলতে চেয়েছি সেটা পেরেছি। এটাই সব চেয়ে বড় কথা।”

লাটভিয়ার বিরুদ্ধে জিতলেও ফ্রান্স যে আলাদা প্রতিপক্ষ তা ভালই জানেন মুলার। বিশ্বকাপজয়ী দলের বিরুদ্ধে লড়াই যে এতো সহজ হবে না, মানছেন জার্মান ফুটবলার। তিনি বলেন, “এই জয় স্বস্তি দিচ্ছে, তবে ফ্রান্স অন্য প্রতিপক্ষ, সেই লড়াই যে কঠিন হবে তা জানি।” 

এদিকে, এদিন জার্মানির হয়ে শততম ম্যাচ খেললেন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। জার্মানির প্রথম কোনও গোলরক্ষক এই কীর্তি গড়লেন।

এনএস/