ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৩ ১৪২৮

দুই গোলে এগিয়ে থেকেও জয়বঞ্চিত আর্জেন্টিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৩ এএম, ৯ জুন ২০২১ বুধবার

ম্যাচের প্রথম আট মিনিটেই আর্জেন্টিনার দুই গোল। বিরতির পর কলম্বিয়া ঘুরে দাঁড়ালেও জয়ের পথেই ছিল সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু শেষ মুহূর্তে পাল্টে গেল সব। স্কালোনির দলকে হতাশায় ডুবিয়ে মূল্যবান একটি পয়েন্ট ছিনিয়ে নিল স্বাগতিকরা।

বিশ্বকাপ বাছাইপর্বের কোনো ম্যাচই জিততে পারল না আর্জেন্টিনা। প্রথমে চিলির বিপক্ষে ১-১ গোলে ড্রয়ের পর বাংলাদেশ সময় আজ বুধবার (৯ জুন) সকালে কলম্বিয়ার বিপক্ষেও ২-২ গোলে ড্র করলো মেসিরা।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে তৃতীয় মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ডান দিক থেকে রদ্রিগো দে পলের দারুণ ফ্রি কিকে লাফিয়ে হেডে দলকে এগিয়ে নেন রোমেরো। এর পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন পারেদেস।

কিন্তু বিরতি থেকে ফেরে ম্যাচের ৫১তম মিনিটে গোল হজম করে আর্জেন্টিনা। লুডি-বক্সে মাতেউস উরিবের মুখে নিকোলাস ওতামেন্দি আঘাত করলে পেনাল্টি বাঁশি বাজান রেফারি। হলুদ কার্ডও দেখেন আর্জেন্টিনার ডিফেন্ডার। সফল স্পট কিকে গোল করেন লুইস মুরিয়েল।

তবে প্রথমার্ধেই মূল গোলরক্ষককে হারানোর ধাক্কাটা খায় আর্জেন্টিনা। ৩৪তম মিনিটে বল ধরতে গিয়ে প্রতিপক্ষের ইয়েরি মিনার সঙ্গে ধাক্কা লেগে বেকায়দায় পড়ে মাথায় ও কাঁধে আঘাত পান এমিলিয়ানো মার্তিনেস। পাঁচ মিনিটেরও বেশি সময় মাঠেই তার চিকিৎসা চলে, পরে স্ট্রেচারে করে তাকে বাইরে নেওয়া হয়।

এদিকে, ৫৮তম মিনিটে মেসির দুর্দান্ত এক ফ্রি কিক দারুণভাবে ঝাঁপিয়ে কোনো মতে কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন কলাম্বিয়ান গোলরক্ষক অসপিনা। ৮৫তম মিনিটে আবারও শট নেনে মেসি। ডি-বক্সের মধ্যে থেকে বার্সেলোনা তারকার শট ঝাঁপিয়ে ফেরান নাপোলি গোলরক্ষক।

তবুও জয়ের পথেই এগিয়ে যাচ্ছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু ম্যাচের একদম শেষ মিনিটে বোরহার গোলে ২-২ সমতায় ফেরে কলাম্বিয়া। পাঁচ মিনিট যোগ করা সময়ের চতুর্থ মিনিটে আসে গোলটি। ডান দিক থেকে হুয়ান কুয়াদরাদোর ক্রসে হেডে গোলটি করেন বোরহা। বদলি গোলরক্ষক আগুস্তিন মার্চেসিন ঝাঁপিয়ে হাত লাগালেও বলের গোললাইন পেরিয়ে যাওয়া ঠেকাতে পারেননি।

বিশ্বকাপ বাছাইয়ের অষ্টম রাউন্ডের খেলা শেষে ছয় ম্যাচে তিনটি করে জয়-পরাজয়ে আর্জেন্টিনার সংগ্রহ ১২ পয়েন্ট। সমান ম্যাচে সবকয়টি জিতে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

এএইচ