ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১১ ১৪২৮

বিকেলে টি-টোয়েন্টি মিশনে নামছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৫ এএম, ২২ জুলাই ২০২১ বৃহস্পতিবার

টেস্টের পর ওয়ানডে সিরিজ ৩-০তে জয়ের পর জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ দলের এবারের মিশন টি-টোয়েন্টি। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আজ বৃহস্পতিবার মুখোমুখি হচ্ছে দু'দল। হারারে স্পোর্টস ক্লাব মাঠে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায়। 

টি-টোয়েন্টি সিরিজটি ২৩ জুলাই (শুক্রবার) থেকে শুরুর কথা থাকলেও, দুই দেশের ক্রিকেট বোর্ডের সমঝোতার ভিত্তিতে একদিন এগিয়ে আনা হয়েছে খেলা। বাকি দুটি ম্যাচ হবে যথাক্রমে ২৩ ও ২৫ জুলাই একই সময়ে।

চলতি জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টে সহজ জয়ের পর ওয়ানডেতেও জিম্বাবুয়েকে একরকম নাস্তানাবুদ করে ছেড়েছে সফরকারী বাংলাদেশ। এবার টি-টোয়েন্টি সিরিজেও সেই ধারা অব্যাহত রাখতে চায় টাইগাররা।

আজকের ম্যাচের আগে সংবাদমাধ্যমের উদ্দেশে পাঠানো বিসিবির এক ভিডিও বার্তায় টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ জানিয়েছেন, প্রতিটা টি-টোয়েন্টি ম্যাচই আসলে চ্যালেঞ্জিং। আর এই ফরম্যাটে ফেভারিট দল বলাটা খুব কঠিন। নির্দিষ্ট দিনে যে ভালো ক্রিকেট খেলবে তাদের জয়ী হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

এদিকে, টি-টোয়েন্টি সিরিজে নেই শেষ ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকানো অধিনায়ক তামিম ইকবাল ও স্পিনার মেহেদী মিরাজ। অন্যদিকে, তামিমের মতোই বিশ্রাম দেয়া হয়েছে ব্রান্ডন টেইলরকে। সেক্ষেত্রে অধিনায়ক করা হয়েছে সিকান্দার রাজাকে।

বিষয়টি নিশ্চিত করে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি) জানিয়েছে, টেস্ট ও ওয়ানডে সিরিজের অধিনায়ক ব্রান্ডন টেইলরকে বিশ্রাম দেয়া হচ্ছে। সামনে জিম্বাবুয়ে যাবে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সফরে। আগামী ১ আগস্ট থেকে শুরু হবে ওই দুই সফর। ওই দুই সিরিজের জন্য টেইলরকে বিশ্রামে রেখেছে জিম্বাবুয়ে।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ
বাংলাদেশ: মোহাম্মদ নাইম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসাইন, নুরুল হাসান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে: রেজিস চাকাভা, তারিসাই মুসাকান্দা/তিনাশে কামুনহুকামওয়ে, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েসলি মাধেভেরে, ডিয়ন মায়ার্স, সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, ডোনাল্ড তিরিপানো, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড এনগারাভা।

এনএস//