ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮

রামেক করোনা ইউনিটে আরও ২২ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪৩ এএম, ২২ জুলাই ২০২১ বৃহস্পতিবার | আপডেট: ০১:৩৬ পিএম, ২৪ জুলাই ২০২১ শনিবার

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও সাতজনের মৃত্যু হয়েছে। একই সময় শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে আরও ১৫ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালের করোনা ইউনিটে এই ২২ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃতদের মধ্যে রাজশাহীর ১০ জন, নাটোরের ৬ জন, নওগাঁ দুইজন ও পাবনার ৪ জন। মারা যাওয়া ২২ জনের মধ্যে ১৩ জন পুরুষ এবং ৯ জন নারী। 

নতুন মৃতদের মধ্যে ১৩ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দুইজন, ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে দুইজন এবং ১১ থেকে ২০ বছর বয়সের মধ্যে একজন। এ নিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮৯ জনে।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন ভর্তি হয়েছে ৩১ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৯ জন। বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছেন ৪৩৪ জন। এদের মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছে ২০ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন ৪৩৭ জনের মধ্যে ২১০ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৬৬ জন। তাদের নতুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ৫৮ জন।

হাসপাতাল পরিচালক জানান, বুধবার দুটি ল্যাবে রাজশাহীর ৭২ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৩ দশমিক ৪৬ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার ৩৭ দশমিক ৫ শতাংশ। এর আগের দিন মঙ্গলবার ছিল ৩৪ দশমিক শূন্য ৪ শতাংশ। এছাড়াও গত সোমবার ২২ দশমিক ৯৭ শতাংশ এবং গত রোববার ছিল ১৮ দশমিক ৫৯ শতাংশ।

এনএস//