ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১১ ১৪২৮

ফরিদপুর ও ঠাকুরগাঁওয়ে মৃত্যু আরও ১৭ জনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৭ পিএম, ২২ জুলাই ২০২১ বৃহস্পতিবার

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ও ঠাকুরগাঁও জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। এসময়ে দুই জেলায় শনাক্ত হয়েছে আরও ১১৭ জন।  

ফরিদপুর জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এসময় ২৫৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৯০ জনের। আক্রান্তের হার ৩৪ দশমিক ৫৭ শতাংশ। এ নিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা ১৬ হাজার ৪৭৪ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্তের হার ২৪ দশমিক ২৮ শতাংশ।  

অন্যদিকে ঠাকুরগাঁও জেলায় করোনায় নমুনা পরীক্ষা ও শনাক্তের হার কিছুটা কমলেও ওঠানামা করছে মৃত্যুর সংখ্যা। জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬ জনের মৃত্যু এবং নতুন করে আরও ২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য প্রকাশ করা হয়। এতে বলা হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় এ পর্যন্ত মোট ১৪৬ জনের মৃত্যু হলো।

এছাড়া ৮৮ জনের নমুনা পরীক্ষা পর জেলায় নতুন করে আরও ২৭ জন সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে শনাক্ত সদর উপজেলায় ২২ জন, পীরগঞ্জে একজন, রাণীশংকৈলে দুইজন ও বালিয়াডাঙ্গীতে দুইজন। আক্রান্তের আনুপাতিক হার ৩০ দশমিক ৬৮ ভাগ। এ নিয়ে জেলায় মোট শনাক্ত ৫ হাজার ৩১৭ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩০ জন, যা নিয়ে মোট সুস্থ ৩ হাজার ৭৫০ জন।

এদিকে জেলায় করোনায় আক্রান্তের হার বৃদ্ধি পাওয়ায় তাদের চিকিৎসা নিশ্চিত করতে ইতিমধ্যে ২৫০ শয্যার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালকে করোনা ইউনিট ও আইসোলেশন ওয়ার্ড-এর জন্য দুইশ শয্যায় উন্নিত করা হয়। ফলে হাসপাতালে প্রতিদিন চিকিৎসা নিতে আসা অসংখ্য রোগীর চাপের কারণে এবং অভিজ্ঞ ও দক্ষ চিকিৎসক, নার্সসহ কর্মী সংকটের কারণে চিকিৎসা সেবা দিতে সকলকে রীতিমত হিমশিম খেতে হচ্ছে। 

এমতাবস্থায় সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জেলাবাসীকে সাবধানতা অবলম্বনসহ সরকারি নির্দেশনা ও সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। তিনি সবাইকে আতঙ্কিত নয়, সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।

এনএস//