ঢাকা, রবিবার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

অবহেলায় দিনমজুরের মৃত্যু, গণধোলাইয়ে আহত ৬ ফায়ার সার্ভিস কর্মী

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫০ এএম, ৫ আগস্ট ২০২১ বৃহস্পতিবার | আপডেট: ০৯:৫২ এএম, ৫ আগস্ট ২০২১ বৃহস্পতিবার

বরগুনার ফুলঝুড়ি ইউনিয়নে নারিকেল গাছে উঠার পরে সেখানেই অসুস্হ হয়ে পড়েন ইউনুস (৫০) নামের এক দিনমজুর। ৯৯৯ নম্বরে ফোন দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা আসেন। কিন্তু তাকে গাছ থেকে নামাতে গিয়ে ফায়ার কর্মীদের অবহেলায় নীচে পড়ে ইউনুস মারা যায়। এ ঘটনায় বিক্ষুব্ধ গ্রামবাসীর গণধোলাইয়ে আহত হয়েছে ৬ ফায়ার কর্মী।

বুধবার (৪ আগস্ট) বিকালে ফুলঝুড়ি ইউনিয়নের গিলাতলী গ্রামে ওই ঘটনা ঘটে।

জানা যায়, দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে বিক্ষুব্ধ গ্রামবাসী ফায়ার কর্মীদের ধাওয়া করলে তারা আত্মরক্ষার জন্য দৌড়ে পালাবার চেষ্টা করে। কিন্তু গ্রামবাসীরা তাদেরকে ধরে ফেলে। পরে বিক্ষুব্ধের মারপিটে ফায়ার টিম লিডার রুহুল আমিনসহ ৬ ফায়ার কর্মী আহত হয়। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সন্ধ্যার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর মল্লিক ঘটনাস্থল পরিদর্শন করেন। 

গুরুত্বর আহত ফায়ার লিডারকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আহত অন্য ফায়ার কর্মীরা হলেন- রবিউল ইসলাম, রফিকুল ইসলাম, হাসান, সুমন ও আসাদুল হক। 

স্থানীয়রা জানায়, গতকাল বুধবার বেলা ৩টার দিকে ইউনুস নিজের গাছ থেকে নারিকেল পাড়তে উঠে গাছে অসুস্থ হয়ে পরলে ডাক চিৎকার শুরু করে। এরপর গ্রামীবাসী ফায়ার সার্ভিসে খবর দিলে কর্মীরা এসে ইউনুসকে উদ্ধারের জন্য গাছে মই লাগায়। তারা ইউনুসকে গামছা দিয়ে বেঁধে নামাতে গেলে গামছা ছিড়ে নিচে পড়ে গিয়ে তার মৃত্যু হয়। 

ফায়ার সার্ভিস স্টেশনের প্রধান মোঃ জাকির হোসেন বলেন, আমি পটুয়াখালী থেকে এসে ঘটনাটি শুনেছি। গুরুত্বর আহত ফায়ার লিডারকে চিকিৎসার জন্য বরিশাল পাঠানো হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসার দেয়া হয়েছে। 

বরগুনা থানার ওসি কেএম তারিকুল ইসলাম বলেন, নিহত ব্যক্তির পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে আমরা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেব।

এএইচ/