ঢাকা, শনিবার   ২২ জানুয়ারি ২০২২,   মাঘ ৮ ১৪২৮

ফিরে আসার প্রত্যয় ডেল পোত্রোর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:০৭ পিএম, ৮ সেপ্টেম্বর ২০২১ বুধবার

আর্জেন্টাইন টেনিস তারকা হুয়ান মার্টিন ডেল পোত্রো। হাঁটুর গুরুতর ইনজুরির কারণে দুই বছরের বেশী সময় ধরে কোর্টের বাইরে আছেন তিনি। তবে ইনজুরি থেকে সুস্থ হয়ে আগামী বছর আবারো প্রতিদ্বন্দ্বীতামূলক টেনিসে ফিরে আসার প্রত্যয় করছেন এই টেনিস তারকা।

২০১৮ সালের সাংহাই মাস্টার্স খেলতে গিয়ে ইনজুরিতে পড়েছিলেন দেল পোত্রো। হাঁটুতে ইতোমধ্যেই তিনটি অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। সর্বশেষ গত মার্চে তার হাঁটুর অস্ত্রাপচার করানো হয়। তারপর থেকে আর মাঠে নামা হয়নি ২০০৯ সালের ইউএস ওপেন বিজয়ী এই আর্জেন্টাইনের। 

৩২ বছর বয়সী ডেল পোত্রো জানিয়েছেন সব হতাশাকে পিছনে ফেলে এখন তিনি কোর্টে ফিরে আসতে পুরোপুরি প্রস্তুত। 

এ সম্পর্কে তিনি বলেছেন, ‘আমি সবসময়ই চ্যালেঞ্জ নিতে ভালবাসি। এই চ্যালেঞ্জ হতে পারে টেনিসে কিংবা ব্যক্তিগত জীবনে। এই ধরনের ইনজুরির সাথে আমি আগে কখনো লড়াই করিনি। যে কারনে এটাই আমার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন ম্যাচ। যে ধরনের পরিস্থিতির মধ্যে দিয়ে আমি গেছি তা অন্য কেউ অনুভব করতে পারবে না। তারপরেও আমি চেষ্টা করে যাচ্ছি। আমার নিজের ওপর আস্থা আছে। এটা একসময় অতীত হবে। আমি মনে করি এটা বিশ্ব জুড়ে ছড়িয়ে থাকা সব তরুণ খেলোয়াড়দের জন্য একটি বার্তাও বটে। কোন খেলোয়াড়রই যেন নিজেদের স্বপ্ন থেকে সড়ে না আসে। আমিও এটাই করেছি।’

নিউ ইয়র্কে অনুষ্ঠিত ইউএস ওপেনের খেলা দেখতে এসেছেন ডেল পোত্রো। ২০১৮ সালের রানার্স-আপ এই আর্জেন্টাইন অনুশীলন কোর্টে সাবেক নাম্বার ওয়ান মার্কিন তারকা জন ম্যাকেনরোর সান্নিধ্য দারুন উপভোগ করেছেন। 

ম্যাকেনরো সম্পর্কে ডেল পোত্রো বলেছেন, ‘আমার এখানে আসার অন্যতম একটি কারন হচ্ছেন ম্যাকেনরো। এখানে ফিরে আসতে পেরে আমি দারুন খুশী। আমি মনে করি এটা আমারই টুর্নামেন্ট। আশা করছি আগামী বছর আবারো এখানকার কোর্টে ফিরে আসতে পারবো।
এসএ/