ঢাকা, রবিবার   ০৪ ডিসেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৯ ১৪২৯

পরীমনির রিমান্ড : বিচারকদের ব্যাখ্যায় সন্তুষ্ট না হাইকোর্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১ বুধবার | আপডেট: ০১:০৯ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১ বুধবার

মাদক মামলায় চিত্রনায়কি পরীমনির দ্বিতীয় ও তৃতীয় দফায় রিমান্ড মঞ্জুরের বিষয়ে ঢাকার দুই ম্যাজিস্ট্রেটের দেওয়া বাখ্যায় সন্তুষ্ট নয় হাইকোর্ট। আদালত বলেছে, তাদের (জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট) ব্যাখ্য়ায় হাইকোর্টকে আন্ডারমাইন (খাটো) করেছে। 

বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ার কাজলের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ আজ বুধবার এ মন্তব্য করেন।

আদালত বলেন, তাদের বাখ্যা দেখে মনে হয় হাইকোর্টকে শেখাতে চায়। আমারা তাদের বাখ্যা সন্তুষ্ট নই। এরপরই হাইকোর্ট ওই দুই ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস ও আতিকুল ইসলামকে নিজ অথবা আইনজীবীদের মাধ্যমে পুনরায় বাখ্যা দিতে নির্দেশ দিয়েছে।

আজ হাইকোর্টের নির্দেশে কেস ডকেটসহ আদালতে হাজির হয়েছিলেন তদন্ত কর্মকর্তা। আদালত বলেছে, মামলা নথি পর্যালোচনা করে ২৯ সেপ্টেম্বর পরবর্তী আদেশ দেবে।

দুই ম্যাজিস্ট্রেট তাদের বাখ্যায় বলেছে, রাষ্ট্র মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। এলএসডি, আইসসহ বিদেশি মাদক উদ্দার করা হয়েছে বলে মামলার নথিতে এসেছে। এ কারনে ২য় ও ৩য় দফায় রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এ কারণে কোন ত্রূটি-বিচ্যুতি হয়ে থাকলে তা হবে সরল বিশ্বাসের ভুল।

এ পর্যায়ে আদালত বলেন, ভুল হয়েছে সেটাও তারা স্বীকার করেনি। আমরা মনে করি হাইকোর্টকে আন্ডারমাইন করেছে দুই ম্যাজিস্ট্রেট। এ সময় পরীমনির আইনজীবী জেড আই খান পান্না ও মজিবুর রহমান এবং রাষ্ট্রপক্ষে সহকারি অ্যাটর্নি মিজানুর রহমান শুনানি করেন।
এসএ/