ঢাকা, রবিবার   ২৬ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

শার্শায় ১০ ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৬ পিএম, ৬ অক্টোবর ২০২১ বুধবার

চিকিৎসা সেবায় অনিয়ম রুখতে যশোরের স্বাস্থ্য বিভাগ কঠোর অবস্থান রয়েছে। এরই অংশ হিসেবে সিভিল সার্জন শেখ আবু শাহীনের নেতৃত্বে শার্শা উপজেলার ১০টি ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগের সূত্র মতে, নানা অনিয়মের অভিযোগে বুধবার দিনব্যাপী যশোরের শার্শা উপজেলার ১০টি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। উপজেলার বাগআঁচড়া ও নাভারনে অবস্থিত সাকি শিরিব হেল্থ কমপ্লেক্স, জনসেবা ক্লিনিক, আল-মদিনা ক্লিনিক, বাগআঁচড়া নার্সিং হোম, জোহরা মেডিকেল সেন্টার, রুবা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার, পল্লী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার, সেবা ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার, এসি ল্যাব ও ল্যাবজোন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেন স্বাস্থ্য কর্মকর্তারা। এসময় বিভিন্ন মেয়াদে ক্লিনিক বন্ধ ও আগামী সাতদিনের মধ্যে কাগজপত্র ঠিক করতে বলা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন না থাকায় সাকি শিরিব হেলথ কমপ্লেক্স নামের একটি অবৈধ ক্লিনিকে সিলগালা করা হয়েছে।

সিভিল সার্জন শেখ আবু শাহীন জানান, এ সকল প্রতিষ্ঠান লাইসেন্স ছাড়া গ্রাম্য ডাক্তার ও নার্স দিয়ে চলছিল। স্বাস্থ্য বিভাগের অনুমোদন নেই। তারপরও প্রতিদিন রোগী দেখা ও প্যাথলজিক্যালে পরীক্ষা-নিরীক্ষার জন্যে ভর্তি করা হচ্ছে রোগী। তাদেরকে সতর্ক করা হয়েছে। এরপর তাদের বিরুদ্ধে আরও কঠোর পদক্ষেপ নেয়া হবে।

অভিযানে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইউসুফ আলী, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. রেহেনেওয়াজ রনি প্রমুখ। 
কেআই//