ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২,   আশ্বিন ২১ ১৪২৯

ধামইরহাট সীমান্তে ভারতীয় গরুসহ আটক ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৫৫ পিএম, ৮ অক্টোবর ২০২১ শুক্রবার

নওগাঁর ধামইরহাট সীমান্ত দিয়ে অবৈধভাবে নিয়ে আসা ১০টি ভারতীয় গরু উদ্ধার করেছে থানা পুলিশ। এ ঘটনায় দুইজনকে আটক করা হলেও চোরাকারবারীর সাথে সম্পৃক্ত চারজন পালিয়ে যায়।

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার আলমপুর ইউনিয়নের উত্তর চৌঘাট এলাকা থেকে গরুগুলো উদ্ধার করা হয়। আটক দুইজনকে শুক্রবার সকালে জেলহাজতে পাঠানো হয়।

আটককৃতরা হলেন, উত্তর চৌঘাট গ্রামের গোলাম হোসেনের ছেলে নাহিদ হোসেন (২২) ও আজিজুল হকের স্ত্রী আসমা বেগম (৩৮)।

থানা পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার আলমপুর ইউনিয়নের উত্তর চৌঘাট এলাকায় থানার এসআই আলমগীর হোসেন, হারুন অর রশিদ, নাজমুল হক ও মাসুদ রানা অভিযান চালায়। এসময় নাহিদ হোসেন এর বাড়িতে ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা লালরঙের ১০টি এঁড়ে বাছুর (গরু) উদ্ধার করা হয়। এঘটনার সাথে জড়িত আরো চারজন চোরাকারবারি পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

পরে উদ্ধার গরুগুলোকে থানা হেফাজতে নেওয়া হয়। আসামীদের বিরুদ্ধে ওইদিন রাতেই থানায় মামলা দায়ের করা হয়। গরুগুলোর বাজার মূল্য আনুমানিক ৩ লাখ ৮০ হাজার টাকা।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম রাকিবুল হুদা বলেন, আসামিদের বিরুদ্ধে মামলা দিয়ে শুক্রবার সকালে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। পলাতক আসামিদের তদন্ত সাপেক্ষ আইনের আওতায় নিয়ে আসা হবে। উদ্ধার গরুগুলোকে আইনি প্রক্রিয়া শেষে নিলামে বিক্রয়ের ব্যবস্থা করা হবে।
কেআই//