ঢাকা, মঙ্গলবার   ২৮ মে ২০২৪,   জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

জিম্বাবুয়েকে উড়িয়ে বাঘিনীদের শুভসূচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:১২ পিএম, ১০ নভেম্বর ২০২১ বুধবার

জিম্বাবুয়ে নারী ক্রিকেট দলকে উড়িয়ে দিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে শুভসূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। বুলাওয়েতে অনুষ্ঠিত প্রথম ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয় তুলে নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাঘিনীরা।

বুধবার (১০ নভেম্বর) টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তার পরিকল্পনা সফল করে বোলাররা মাত্র ৪৮ রানে অলআউট করে দেন জিম্বাবুয়েকে। দলটি মাত্র ২৩.২ ওভার ব্যাট করতে সক্ষম হয়। 

দলের পক্ষে দুই অঙ্কের রানের দেখা পেয়েছেন শুধু প্রিসিয়াস মারাঙ্গে। ৩০ বল মোকাবেলায় ১৭ রান আসে তার ব্যাট থেকে। শূন্য রানে আউট হয়েছেন ২ জন ব্যাটার।

বাংলাদেশের পক্ষে জাহানারা আলম, সালমা খাতুন ও নাহিদা আক্তার ৩টি করে এবং ঋতুমণি একটি উইকেট শিকার করেন। নাহিদা তিনটি উইকেট শিকার করেন মাত্র ২ রানের খরচায়। আর সালমা খরচ করেন মাত্র ৬টি রান।

পরে জয়ের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১০.৪ ওভারে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ, ২৩৬ বল হাতে রেখেই। দুই ওপেনার মুর্শিদা খাতুন ৭ ও শারমিন আক্তার ৮ রান করে সাজঘরে ফিরলেও ফারজানা হকের ২১ বলে ১১ ও রুমানা আহমেদের ২০ বলে ১৬ রানের অপরাজিত ইনিংসে ভর করে সহজ জয় পায় বাঘিনীরা। প্রথমজন মাত্র একটি বাউন্ডারি হাঁকালেও দ্বিতীয়জন হাঁকান তিনটি। 

এনএস//