ঢাকা, বুধবার   ২৪ জুলাই ২০২৪,   শ্রাবণ ৯ ১৪৩১

বড়পর্দায় আসছে মিথিলার প্রথম সিনেমা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৫ পিএম, ২৫ নভেম্বর ২০২১ বৃহস্পতিবার | আপডেট: ১০:০৯ পিএম, ২৫ নভেম্বর ২০২১ বৃহস্পতিবার

রাফিয়াত রশিদ মিথিলা

রাফিয়াত রশিদ মিথিলা

দ্বিতীয়বারে সেন্সরে পাস হলো মিথিলা অভিনীত প্রথম চলচ্চিত্র ‘অমানুষ’। বৃহস্পতিবার পুনরায় ছবিটি দেখে কোনো সংশোধনী ছাড়াই ছাড়পত্র দেন সেন্সর বোর্ডের সদস্যরা। এর আগে ১৬ নভেম্বর ছবিটি দেখে একটি সংশোধনী দেয় সেন্সর বোর্ড।

এ বিষয়ে পরিচালক অনন্য মামুন গণমাধ্যমকে বলেন, ‘আজ সেন্সর সনদ হাতে পেলাম। তবে ছবিতে একটি রবীন্দ্রসংগীত নিয়ে কিছুটা আপত্তি থাকায়, সেটা বাদ দিতে হয়েছে। ইচ্ছে আছে, আগামী ডিসেম্বরেই ‘অমানুষ’ মুক্তি দেওয়ার।’

আর এ সিনেমায় নুদরাত নামে ভয়ডরহীন এক প্রতিবাদী নারীর ভূমিকায় দেখা যাবে রাফিয়াত রশিদ মিথিলাকে; যিনি দেশের বাইরে থেকে ফেরার পর নানা ধরনের চ্যালেঞ্জিং পরিস্থিতির মধ্যে যেতে থাকেন।

নিজের চরিত্র নিয়ে মিথিলা বলেন, ‘একটা মেয়ে দেশের বাইরে থাকে; দেশে আসার পর তার সঙ্গে অদ্ভূত সব ঘটনা ঘটতে থাকে। সেটাকে ঘিরেই গল্পটা এগিয়ে যায়। মেয়েটাকে অনেক চ্যালেঞ্জিং পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়। শেষ পর্যন্ত ঘটনা কোন দিকে যায়-তার জন্য সিনেমাটা দেখতে হবে।’

এতে মিথিলার বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক নিরব; যাকে একজন ডাকাতের ভূমিকায় দেখা যাবে। এছাড়া আরও 

অনন্য মামুনের চিত্রনাট্যে ছবিতে আরও অভিনয় করেছেন, নওশাবা, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, ডন, আনন্দ খালেদ প্রমুখ। চলতি বছর মার্চ মাসে ছবির শুটিং শুরু হয়, শেষ হয় এপ্রিলে।

এসি