ঢাকা, মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ১১ ১৪২৯

একদিনে শনাক্ত ২৪৩, মৃত্যু ৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:৪৪ পিএম, ৩ ডিসেম্বর ২০২১ শুক্রবার

দেশে গত একদিনে করোনাভাইরাসে নতুন করে শনাক্ত হয়েছেন ২৪৩ জন। মারা গেছেন ৩ জন। এখন পর্যন্ত সরকারি হিসেবে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৭ হাজার ৭০ জন আর মারা যাওয়া তিনজনকে নিয়ে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৭ হাজার ৯৮৯ জন।

শুক্রবার (৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২৫ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪১ হাজার ৮৮৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৭ হাজার ৪৭৩টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৩৮৭টি।

অধিদফতর জানায়, দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৯ লাখ ৪৬ হাজার ৪৬টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৭ লাখ ৯৯ হাজার ৯৯০টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩১ লাখ ৪৬ হাজার ৫৬টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ৪০ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৪১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনের মধ্যে পুরুষ দুইজন আর নারী একজন। তাদের নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯০৯ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ৮০ জন।

এসি