ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪,   জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

আসন্ন বিপিএলের ছয় দল চূড়ান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩১ পিএম, ১২ ডিসেম্বর ২০২১ রবিবার

দেশীয় ক্রিকেটের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের জন্য ৬টি দল চূড়ান্ত করা হয়েছে। ৮টি ফ্র্যাঞ্চাইজি দল কেনার জন্য আগ্রহ প্রকাশ করলেও পূর্বপরিকল্পনা অনুযায়ী ৬টি ফ্র্যাঞ্চাইজিকেই বেছে নিয়েছে বিসিবি।

বিপিএলের আসন্ন আসরে দেখা যাবে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, কুমিল্লা ও খুলনা অঞ্চলের প্রতিনিধিত্বকারী ৬টি দলকে। অর্থাৎ এবার বাদ পড়েছে সাবেক চ্যাম্পিয়ন রংপুর ও গত আসরের চ্যাম্পিয়ন রাজশাহী।

তবে পুরনো দলগুলোর মধ্যে থাকছে শুধু কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দুইবারের চ্যাম্পিয়ন কুমিল্লার মালিকানায় থাকছে যথারীতি লোটাস গ্রুপ। আর গত মৌসুমে খেলা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মালিকানা পেয়েছে যথারীতি আখতার গ্রুপ।

এছাড়া রূপা ও মার্ন গ্রুপের মালিকানায় ঢাকা, প্রগতি গ্রুপের সিলেট, ফরচুন গ্রুপের বরিশাল ও মাইন্ড ট্রি প্রতিনিধিত্ব করবে খুলনার।

অন্যদিকে, মরিয়ম গ্রুপ রাজশাহীর ফ্র্যাঞ্চাইজি কিনতে চাইলেও এবারের আসরে তাদেরকে অন্তর্ভুক্ত করা হয়নি। আর সাবেক চ্যাম্পিয়ন রংপুরের ফ্র্যাঞ্চাইজি কেনার ইচ্ছা ছিল বসুন্ধরা গ্রুপের। কিন্তু এবার ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে মাত্র এক বছরের জন্য চুক্তি হওয়ায় আগ্রহ হারিয়েছে গ্রুপটি। এছাড়া এবারের বিপিএলে থাকছে না বেক্সিমকো ও জেমকন গ্রুপও।

এনএস//