ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০২৪,   আষাঢ় ১২ ১৪৩১

নিয়ামতপুরে ১৪০ পরিবার পেল গরু ও গোখাদ্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৮ পিএম, ১২ ডিসেম্বর ২০২১ রবিবার

আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে নওগাঁর নিয়ামতপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১৪০ জন পেলেন বকনা গরু। সেই সঙ্গে দেওয়া হয়েছে ৫০ দিনের গোখাদ্য।

শনিবার বিকেলে নিয়ামতপুর বহুমুখী সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষে সমন্বিত প্রাণি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় আনুষ্ঠানিকভাবে উন্নত জাতের বকনা গরু ও গো-খাদ্য উপকরণ বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব বিতরণ করেন।

মন্ত্রী বলেন, সমতল ভূমির ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা দীর্ঘদিন অবহেলিত ছিল। তাদের তেমন কোন উন্নয়ন হয় নাই। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে তাদের উন্নয়ন হয়েছে। আর এই উন্নয়নের কারণে ৮০ ভাগ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মাদক থেকে সরে এসেছে। শিক্ষার হারও বেড়েছে অনেক। তাই শুধুমাত্র তাদের জীবনমান উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর কার্যালয়ে সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য আলাদা সেল গঠন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, প্রকল্প পরিচালক ডা. উত্তম কুমার দাস, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা কৃষিবিদ মহির উদ্দিন, উপ-প্রকল্প পরিচালক ডা. আনোয়ার হোসেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. ইয়ামিন আলী।

পরে প্রধান অতিথি উপজেলায় বসবাসরত ১৪০ জনকে বকনা গরু ও ৫০ দিনের গো-খাদ্য বিতরণ করেন।
কেআই//