ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪,   আষাঢ় ৩ ১৪৩১

পুকুর থেকে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের চুরি যাওয়া তার উদ্ধার

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ০১:৩৮ পিএম, ২৬ জুলাই ২০২২ মঙ্গলবার

বরিশাল সিটি কর্পোরেশনের ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট থেকে চুরি হওয়া প্রায় ১০ লাখ টাকা মূল্যের বৈদ্যুতিক তামার তার ঝালকাঠির নলছিটির একটি পুকুর থেকে উদ্ধার করেছে বরিশাল মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার (২৫ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার দপদপিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের হাওলাদার বাড়ির পুকুর থেকে চোরাই তার উদ্ধার করা হয়।

জানা গেছে, বরিশাল নগরীর রুপাতলী ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের সতের লাখ টাকা মূল্যের তামার তার চুরি হয়। এ ঘটনায় গত ১৭ জুলাই নিরাপত্তা প্রহরী আমিরুল ইসলামসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে কোতয়ালি মডেল থানায় বিসিসির পানি সরবরাহ বিভাগের সহকারী তত্ত্বাবধায়ক (চলতি দায়িত্ব) মোঃ সোহরাব হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

বরিশাল মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ আলম জানান, গোপন সূত্রে তথ্য পেয়ে পুকুর থেকে আনুমানিক দশ লাখ টাকার তার উদ্ধার করা হয়। কিভাবে এতো টাকার চোরাই তার এখানে এসেছে বা কারা এনেছে তার তদন্ত চলছে।

দুই জেলার সীমান্তবর্তী এই ইউনিয়নের সংঘবদ্ধ কোন চক্র অবশ্যই এই ঘটনার সাথে জড়িত বলে মনে করছেন স্থানীয়রা। এই চোর চক্রকে চিহ্নিত করে অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান তারা।

এএইচ