ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪,   জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

নোয়াখালীতে পুলিশের ওপর হামলায় ৩ মামলা, আসামি হাজারের উপরে

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৫ পিএম, ২৪ আগস্ট ২০২২ বুধবার

নোয়াখালীর জেলা শহর মাইজদীতে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া এবং পুলিশের ওপর হামলার ঘটনায় পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে। মামলায় ১৮৮ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও সাড়ে ৯শ’ বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এ পর্যন্ত ২৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার সকালে তথ্যগুলো নিশ্চিত করেন সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম।

এর আগে মঙ্গলবার বিকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। একইসময় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সমাবেশ করছিল আওয়ামী লীগ। এসময় বিএনপির একটি মিছিল বড় মসজিদ মোড় হয়ে প্রেসক্লাবের সভাস্থলে আসার সময় আওয়ামী লীগের সমাবেশ ও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। 

এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনার ঘটে। এতে পুলিশের ৮ সদস্যসহ অন্তত ১১ জন আহত হয় ও সুধারাম থানার ওসির গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৮ রাউন্ড শটগানের ফাঁকাগুলি ছোঁড়ে।

সুধারাম মডেল থানার ওসি বলেন, আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় মঙ্গলবার রাতে জেলা আওয়ামী লীগ নেতা আবুল হাশেম বাদি হয়ে ১০৩ জনের নাম উল্লেখ ও ১০০-১৫০ অজ্ঞাত আসামি করে একটি মামলা দায়ের করেন। পুলিশের ওপর হামলা ও বিস্ফোরকের ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলায় ৪৪ জনের নাম উল্লেখ অজ্ঞাত ৩০০-৪০০ ও অপর আরেকটি মামলায় ৪১ জনের নাম উল্লেখ এবং ৩০০-৪০০ জনকে অজ্ঞাত আসামি করে পৃথক দুটি মামলা দায়ের করেছে। 

গ্রেপ্তারকৃত ২৯ আসামিকে বুধবার সকালে বিচারক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

এএইচ