ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪,   আষাঢ় ২ ১৪৩১

কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত : ০২:০০ পিএম, ৭ মার্চ ২০২৩ মঙ্গলবার

কুড়িগ্রামে যথাযোগ্য মর্যাদার মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে স্বাধীনতার বিজয়স্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প্যমাল্য অর্পণ করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। 

পরে মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের আয়োজনে শেখ রাসেল মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এসময় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল-আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পৌর মেয়র কাজিউল ইসলাম প্রমুখ।

অপরদিকে, জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিক পতাকা উত্তোলন, মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করে। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, আওয়ামী লীগ নেতা চাষী করিম, আব্রাহাম লিংকন প্রমুখ। 

বক্তারা, ৭ই মার্চের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। তারা বলেন, এই ৭ই মার্চেই ঢাকার রেসকোর্স ময়দানে জাতির জনক বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দেন। মূলতঃ সেদিন থেকেই মুক্তিযুদ্ধের সূচনা হয়।

এএইচ