ঢাকা, বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪,   ফাল্গুন ১৫ ১৪৩০

রমজানে পণ্যমূল্য ৭৫ শতাংশ হ্রাসের ঘোষণা আমিরাতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫১ পিএম, ১৪ মার্চ ২০২৩ মঙ্গলবার

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) হাইপার মার্কেট ও সুপার শপ মালিকরা ১০ হাজারের বেশি নিত্যপ্রয়োজনীয় খাদ্য ও অন্যান্য পণ্যের মূল্য ৭৫ শতাংশ হ্রাস করার ঘোষণা দিয়েছে। 

মঙ্গলবার একথা জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমস। 

ইউএই’র এই প্রভাবশালী পত্রিকাটির মতে, তেলসমৃদ্ধ মধ্যপ্রাচ্যের এই দেশের বড় বড় ব্যবসায়ীরা ভোক্তাদের সুবিধার কথা চিন্তা করে এই মূল্যহ্রাসের ঘোষণা দিয়েছে। রমজান মাস শুরু হওয়ার ১০ দিন আগে তারা তাদের এই সিদ্ধান্তের কথা জানাল। 

খালিজ টাইমস জানায়, ‘পবিত্র মাসে ক্রেতারা ১০ হাজারেরও বেশি খাদ্য ও অন্যান্য প্রয়োজনীয় পণ্য ক্রয়কালে এ সুবিধা পাবেন।’

প্রতিবেদনে বলা হয়, আসন্ন রমজানকে কেন্দ্র করে গত সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতের বড় বড় খুচরা বিক্রেতারা নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে। অন্যান্য খুচরা বিক্রেতারাও গত মাসে মুদি সামগ্রীসহ বিভিন্ন পণ্যের মূল্য ৫০ শতাংশ হ্রাসের ঘোষণা দিয়েছে।

সেদেশের অন্যতম বৃহৎ খুচরা বিক্রয় প্রতিষ্ঠান লুলু হাইপারমার্কেটস আমিরাতের ৯৭টি হাইপারমাকের্টে ব্যাপক রমজান প্রচারণা অভিযান চালিয়ে জানিয়েছে যে, অনলাইন ও অফলাইন উভয় ক্ষেত্রেই তাদের জন্য থাকছে বিশেষ বিক্রয় সুবিধা ও ছাড়। 

খালিজ টাইমস জানায়, আরেক হাইপারমার্কেট ইউনিয়ন কুপের বিক্রেতারাও রমজান মাসজুড়ে ৭৫ শতাংশ মূল্যহ্রাসে ১০ হাজারের বেশি নিত্য প্রয়োজনীয় খাদ্য ও অন্যান্য পণ্য ক্রয় করতে পারবে। 

এতে আরও বলা হয়, পবিত্র মাসে ক্রমবর্ধমান চাহিদার পরিপ্রেক্ষিতে খাদ্য ও পানীয় এবং ইলেকট্রনিক্স ও গৃহস্থালী জিনিসপত্রসহ নানা ধরনের পণ্যমূল্য হ্রাস করা হবে। (বাসস)

এএইচ