ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪,   আষাঢ় ৫ ১৪৩১

সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেলের উদ্যোগে পহেলা বৈশাখ ও ইফতার মাহফিল  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৯ পিএম, ১৪ এপ্রিল ২০২৩ শুক্রবার | আপডেট: ১২:১৪ এএম, ১৫ এপ্রিল ২০২৩ শনিবার

আজ পহেলা বৈশাখ,বছরের প্রথম দিন। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হয়েছে নতুন বাংলা বর্ষ ১৪৩০। এদিন আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। সে ধারাবাহিকতা রক্ষা করেই সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন কর্তৃক ইফতার মাহফিলের মাধ্যমে নতুন বছরের সূচনা উদযাপিত হয়।

অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের সদস্যরা সন্দ্বীপের রহমতপুর সাগর পাড়ে একে অপরের সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় ইফতারের মাধ্যমে নববর্ষ উদযাপন করেছে।

ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল সদস্যরা বছরের প্রথমদিন একত্রিত হয়ে উৎসবমুখর প্রাকৃতিক পরিবেশে ইফতার করেছে। ইফতার মাহফিলে বৈশাখ সম্পর্কে আলোচনা করেন সন্দ্বীপের বিশিষ্ট নাট্য-ব্যক্তিত্ব আবুল কাশেম শিল্পী এবং কবি নীলাঞ্জন বিদ্যুৎ।

এছাড়া সংগঠনের নেতাকর্মীদের মাঝে উপস্থিত ছিলেন চট্টগ্রাম শাখার সভাপতি শেখ শরীফুল আলম সৌরভ, এবি কলেজের সাবেক সভাপতি আকবর হোসেন, এবি কলেজ শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ পারভেজ, চট্টগ্রাম শাখার সাংগঠনিক সম্পাদক নাহিম উদ্দীন, এবি কলেজ সদস্য সালেহ আহমেদ মুকুল, হৃদয়, এম আর সভাপতি সাকিল খান, মিনহাজ, ইফাজ,রিজভী, দিপু গুহ,নাহিদ, তন্ময়, নিসাস, সাকিব দিদার,আবু হানিফ,সৌরভ,রাকিব,মেহেদী, হাসনাত ইমতিয়াজ আহমেদ, আবরার হোসেন, নাজমুল হোসাইন মুন্না, সৈকত সাহা,জাহেদ হোসেন জিহাদ, মো. আইমন, ইফতেখার আলী আরিয়ান, আব্দুল কাদের, মোন্তাছির মেরাজ,জিহাদ, মাহিন,এবং মাওলানা শিহাব উদ্দিনসহ ৭০ জন নেতাকর্মী এতে অংশ নেয়।

ইফতার শেষে দেশবাসীর শান্তি কামনায় দোয়া কামনা করা হয়।

উল্লেখ্য, সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন ২০০৭ সালে ১৮ অক্টোবর কাজী ইফতেখারুল আলম তারেকের নেতৃত্বে সন্দ্বীপের একঝাঁক সৃজনশীল তরুণদের নিয়ে যাএা শুরু করে। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে অনেক চড়াই-উৎরাই পার করে একযুগ সম্পন্ন করেছে। এই দীর্ঘ পথপরিক্রমায় অনেক ঘাত-প্রতিঘাতের মধ্যদিয়ে সন্দ্বীপে শিক্ষা, সাহিত্য, সামাজিক-সাংস্কৃতিক, মানবিক ক্ষেত্রে নাগরিক বদ্বতা থেকে সক্রিয় ভূমিকা পালন করেছে। একই সঙ্গে ৫২ ও ৭১ এর চেতনা বুকে ধারণ করে মুক্তিযুদ্ধের কাঙ্খিত সমাজ বির্নিমানের লক্ষে সংগঠনটি বদ্বপরিকর। এছাড়া মাদক ও জঙ্গিবাদ নির্মূলের লড়াইয়ে সোচ্ছার থেকে একটি অহিংস সমাজ গঠনের সংগ্রামে শত তরুণ কাজ করে যাচ্ছে।   
কেআই//