ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪,   আষাঢ় ৫ ১৪৩১

কালবৈশাখী ঝড়ে আম কুড়াতে গিয়ে নারীর মৃত্যু

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩২ এএম, ১৮ মে ২০২৩ বৃহস্পতিবার

চুয়াডাঙ্গার দামুড়হুদায় ঝড়ের সময় আম কুড়াতে গিয়ে এক মধ্যবয়সী নারীর মৃত্যু হয়েছে।

বুধবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সাকেনা বেগম (৫৫) দামুড়হুদা উপজেলার হাউলি ইউনিয়নের তারিনীপুর গ্রামের মাঝের পাড়ার কৃষক লাল মিয়ার স্ত্রী। 

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সন্ধ্যার পর ঝড়-বৃষ্টির সময় আম কুড়াতে যান এই বৃদ্ধা। এ সময় আম গাছের একটি ডাল ভেঙে তার শরীরের ওপর পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন।

জানা গেছে, বিকাল সাড়ে ছয়টার পর চুয়াডাঙ্গা জেলাজুড়ে কালবৈশাখী ঝড় ও বৃষ্টি শুরু হয়। যা প্রায় আধাঘণ্টার মতো স্থায়ী ছিল। এ সময় দামুড়হুদা উপজেলার হাউলি ইউনিয়নের তারিনীপুর গ্রামের মাঝের পাড়ার কৃষক লাল মিয়ার স্ত্রী ও দুই সন্তানের জননী সাকেনা বেগম বাড়ির পাশে নিজেদের বাগানে আম কুড়াতে গেলে তার ওপর আম গাছের ডাল ভেঙে পড়ে। এতে সে গুরুতর আহত হয়।

পরে বাড়ির লোকজন তাকে দ্রুত দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল হান্নান বলেন, সন্ধ্যার পর হঠাৎ প্রচণ্ড ঝড়-বৃষ্টি শুরু হয়। এ সময় বৃদ্ধা সাকিনা খাতুন বাড়ির পাশে আম কুড়াতে গেলে একটি ডাল ভেঙে তার গায়ের ওপর পড়ে। পরে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গার প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান বলেন, আমাদের আবহাওয়া অফিসের আওতাধীন এলাকায় বাতাসের বেগ ছিল ১০ কিলোমিটার এবং সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত ১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। 

এএইচ