ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪,   জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

ভোট উৎসব চলছে ভান্ডারিয়া পৌরসভায়

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত : ১১:০৩ এএম, ১৭ জুলাই ২০২৩ সোমবার

পিরোজপুর জেলার ভান্ডারিয়া পৌরসভা ও কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়ন এবং নেছারাবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে।

সোমবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

জেলার তিন উপজেলায় নির্বাচনের মধ্যে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে ভান্ডারিয়া পৌরসভা নির্বাচন। এই পৌরসভায় মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন  সাবেক পৌর প্রশাসক ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: খসরু জমাদ্দার, সাবেক উপজেলা চেয়ারম্যান জাতীয় পার্টি জেপি (মঞ্জু)র কেন্দ্রিয় প্রেসিডিয়াম সদস্য বাইসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মো: মহিবুল হোসেন মাহিম।

এছাড়া ৯ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন প্রার্থী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

প্রথমবারের মতো এবার ভান্ডারিয়ার সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে। 

ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৪১৫ জন ভোটার ভোট প্রদান করবেন। এদের মধ্যে পুরুষ ১১ হাজার ২৩৬ জন এবং নারী ভোটার ১১ হাজার ১৭৯ জন। মোট ৯টি কেন্দ্রের ৬৮টি বুথে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। 

এছাড়াও পিরোজপুরের কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নে এবং নেছারাবাদ উপজেলার গুয়ারেখা ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার জিয়াউর রহমান খলিফা বলেন, পৌরসভার ৯টি কেন্দ্রের ৬৮টি কক্ষে ভোট প্রদান করবে ভোটাররা। নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি, সাদা পোশাকের পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের দায়িত্ব পালনে তৎপর রয়েছে। 

একটি অবাধ সুষ্ঠু শান্তিপূর্ণ নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে সমস্ত কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা।

এএইচ