ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪,   আষাঢ় ৩১ ১৪৩১

‘বলী’র জোড়া পোস্টারে সিনেমার দুই রুপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৯ পিএম, ৬ অক্টোবর ২০২৩ শুক্রবার

একসঙ্গে দুটো পোস্টার প্রকাশিত হয়েছে বলী (দ্য রেসলার) সিনেমার। ইকবাল হোসাইন চৌধুরী পরিচালিত এই ছবি এরই মাঝে জায়গা করে নিয়েছে এশিয়ার মর্যাদাপুর্ণ চলচ্চিত্র উৎসব বুসানের মূল প্রতিযোগিতা বিভাগে।

ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ারে অংশ নিতে এরই মাঝে বুসান পোছে গেছেন ছবির প্রযোজকর পিপলু আর খান । যাচ্ছেন অভিনেতা নাসির উদ্দীন খান। টরন্টো থেকে যোগ দিচ্ছেন পরিচালক ইকবাল হোসাইন চৌধুরী ও সহ প্রযোজক সাইফুল আজিম। 

উৎসব শুরুর দিনে প্রকাশ করা হলো সিনেমার দুটি পোস্টার। কিন্তু একসঙ্গে জোড়া পোস্টারের রহস্য কি? পরিচালক বলছিলেন, ‘বলী সাগরপাড়ের গল্প। সাগরের মতোই বলী ছবির মূলত: দুই রূপ। একটি খুবই শান্ত, রহস্যময়। আরেকটি খুবই নিষ্ঠুর, বিধ্বংসী রুপ। সিনেমার দুটো পোস্টারে এই দুটো রুপ ধরা পড়েছে।’ 

দুই পোস্টারেরর ডিজাইনও করেছেন দুইজন আলাদা ডিজাইনার। তারা হলেন মনিরুল ইসলাম এবং সাবিনা ইয়াসমীন। সিনেমার পোস্টার নিয়ে প্রযোজক পিপলু আর খান বলেন, ‘আমি খুবই আনন্দিত যে একসঙ্গে বলীর দুটো পোস্টার চলে এসেছে। তাও আবার বুসানে ওয়ার্ল্ড প্রিমিয়ারের ঠিক আগে। ছবির সঙ্গে যারা যুক্ত সবাইকে শুভেচ্ছা। যে দুজন ডিজাইনার এটি করেছেন তাদেরও শুভেচ্ছা। 

দক্ষিন কোরিয়ার বুসান শহরে প্রতি বছর অনুষ্ঠিত হওয়া  চলচ্চিত্র উৎসব “বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব”-এ মুল প্রতিযোগিতা বিভাগে লড়ছে 'বলী, দ্য রেসলার'। ২৮ তম এ আসরটি শুরু হবে অক্টোবরের ০৪ তারিখ থেকে। চলবে ১৩ অক্টোবর পর্যন্ত। 

২০২০-২১ অর্থবছরে বাংলাদেশ সরকারের অনুদানের সিনেমা ‘বলী (দ্য রেসলার)’। সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন নাসির উদ্দিন। সাগর পাড়ের এক খ্যাপাটে জেলের চরিত্রে অভিনয় করেছেন তিনি। গেল বছরের এপ্রিল-মে মাসে ছবিটির টানা শুটিং হয়েছে চট্টগ্রামের উপকূলীয় এলাকায়। 

এমএম//