ঢাকা, বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪,   ফাল্গুন ৮ ১৪৩০

ভারতে বিশাখাপত্তনমের বন্দরে ২৫টি নৌকায় আগুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৪:৩৪ পিএম, ২০ নভেম্বর ২০২৩ সোমবার

গভীর রাতে এই আগুন লাগে। ২৫টি নৌকা কার্যত ছাই হয়ে গেছে। আগুন লাগিয়ে দেয়া হয়েছে বলে সন্দেহ।

রোববার গভীর রাতে বঙ্গোপসাগরের ধারে বিশাখাপত্তনমে ২৫টি নৌকায় আগুন ধরে যায়। ভারতীয় নৌসেনার জাহাজ গিয়ে আগুন নেভায়। ততক্ষণে কার্যত ছাই হয়ে গেছে নৌকাগুলি। যে নৌকাগুলিতে আগুন লাগে, তার অধিকাংশই মাছ ধরার বলে প্রাথমিক ভাবে জানা গেছে। একেকটি নৌকার দাম ১৫ লাখ টাকার আশপাশে বলে নৌকার মালিকেরা দাবি করেছ। ফলে সব মিলিয়ে প্রায় চার থেকে পাঁচ কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে।

বিশাখাপত্তনমের পুলিশ কমিশনার রবি শংকর সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ''প্রথমে একটি নৌকায় আগুন লাগে। দ্রুত সেই নৌকাটিকে বন্দর থেকে খুলে দেওয়ার চেষ্টা করা হয়, যাতে অন্য নৌকাগুলিতে আগুন না ছড়ায়। কিন্তু সেখানে এত বেশি হাওয়া ছিল যে, দ্রুত আগুন অন্য নৌকায় ছড়িয়ে পড়ে।'' নৌকাগুলিতে গ্যাসের সিলিন্ডার এবং ডিজেল রাখা ছিল। ফলে আগুন লাগার সঙ্গে সঙ্গেই তা ভয়াবহ আকার ধারণ করে। তবে গভীর রাতে হওয়ায় নৌকাগুলিতে কেউ ছিল না। কোনো প্রাণহানির খবর মেলেনি।

নৌকার মালিকদের দাবি, দুষ্কৃতীরা নৌকাগুলিতে আগুন লাগিয়ে দিয়েছে। সম্পত্তি নষ্ট করার জন্যই একাজ করা হয়েছে। অন্যদিকে, পুলিশের এক সূত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, একটি পার্টি বোট থেকে আগুন ছড়িয়েছে বলেই মনে করা হচ্ছে। তবে পুলিশ সবরকম দিকই খতিয়ে দেখছে। নৌকার মালিকদের দাবি সম্পূর্ণ উড়িয়ে দেয়া হচ্ছে না।

এসবি/