ঢাকা, রবিবার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬

ভক্তদের কাছে ‘ইশ্বরতুল্য’ অমিতাভ

প্রকাশিত : ১২:১৬ পিএম, ১০ অক্টোবর ২০১৭ মঙ্গলবার

মানুষ হয়েও তিনি অনেকের কাছে ইশ্বর। শুধুমাত্র অভিনয় দক্ষতা দিয়ে ভক্তদের কাছে এই উপাধি পাওয়া সত্যি ভাগ্যের। পুরো ভারতবর্ষ এই মানুষটিকে হৃদয়ের মধ্যে রেখেছেন। বিশ্বেও তার ভক্তদের সংখ্যা কম নয়। তিনি অমিতাভ বচ্চন। পুরো নাম অমিতাভ হরিবংশ বচ্চন।

মজার খবর হচ্ছে, বলিউডের এই মহাতারকার ভক্ত ও অনুসারীরা তাকে ইশ্বরের সঙ্গে তুলনা করেন। নিয়মিত পূজা দেন তার মুর্তির সামনে।

গল্পটি এমন- পাঁচ বছর আগে ছোট্ট অগস্তর স্কুল থেকে তার বাবাকে ডেকে পাঠানো হয়েছিল। কারণ ওই শিশু নাকি ক্লাসে ‘অদ্ভুত’আচরণ করে।  

ঘুরে ফিরে বন্ধুদের সঙ্গে অমিতাভ বাচ্চনের গল্প করে সে। হাবেভাবেও নাকি শাহেনশার স্টাইল! স্কুলে গিয়ে শিক্ষকদের এমন অভিযোগ শুনে শুধুই হেসেছিলেন অগস্তর বাবা সঞ্জয় পতোদিয়া। হাসবেন না-ই বা কেন! নিজের বাড়ির গ্যারাজকে মন্দির বানিয়ে, সেই মন্দিরের বিগ্রহ করেছেন যাঁকে, সেই ‘ঈশ্বর’কেই যে নকল করছে তাঁর ছেলে! এখানেই শেষ নয়।

১৬ বছর ধরে সেই ‘ঈশ্বর’কে পুজো করে চলেছেন পতোদিয়া পরিবার। পুরোটাই ‘শাহেনশা’ স্টাইলে। তাঁদের বক্তব্য, তাঁরা অমিতাভ বচ্চনের জীবনদর্শনে বিশ্বাসী। বিগ বি’র শুধুমাত্র অনুরাগী তাঁরা একেবারেই নয়, তাঁরা আসলে তাঁদের ‘ঈশ্বর’ অমিতাভের ভক্ত।

তাঁদের কাছে দুর্গাপুজো, দীপাবলি, ঈদ, বড়দিন— সবই ‘অমিতাভ জন্মজয়ন্তী’।

 

সূত্র : ডিএনএ

 

এসএ/এআর