ঢাকা, মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১,   ফাল্গুন ২৫ ১৪২৭

ভবনে এসি বিস্ফোরণ

কুয়েতে একই পরিবারের ৫ বাংলাদেশি নিহত

প্রকাশিত : ০৯:৪২ এএম, ১৭ অক্টোবর ২০১৭ মঙ্গলবার

কুয়েতের রাজধানী কুয়েত সিটির একটি ভবনে শীতাতপ নিয়ন্ত্রন যন্ত্র (এসি) বিস্ফোরণে একই পরিবারের পাঁচ জন নিহত হয়েছেন। নিহতরা সবাই বাংলাদেশি। সালমিয়াত এলাকার একটি ভবনে সোমবার বাংলাদেশ সময় বিকেল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তারা ওই বাসার পঞ্চম তলায় দীর্ঘদিন ধরে ভাড়া থাকতেন।


নিহতরা হলেন কুয়েত সিটির সালমিয়াত এলাকার বাসিন্দা জুনেদ মিয়ার স্ত্রী রোকেয়া বেগম, ছেলে ফাহাদ ও ইমাদ এবং মেয়ে জামিলা ও নামিলা। তাঁদের লাশ কুয়েতের মোবারক আল কবির হাসপাতালে রাখা হয়েছে।


প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনটির পঞ্চম তলায় এসি বিস্ফোরিত হয়ে আগুনের সূত্রপাত। টিন শেডের বাসা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। প্রচণ্ড ধোঁয়ার কারণে শ্বাসরোধে তারা মারা যান।


বিস্ফোরণের সময় জুনেদ মিয়া ওই ভবনের বাইরে ছিলেন। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তিনি অজ্ঞান হয়ে পড়েন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে ভর্তি করেন। বর্তমানে তিনি কিছুটা সুস্থ আছেন।


হতাহত পরিবারটির বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কান্দিগাঁও গ্রামে। এ বিষয়ে মৌলভীবাজারে জুনেদ মিয়ার পাশের বাড়ির বাসিন্দা মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন জানান, এসির কম্প্রেসার বিস্ফোরণের পর ধোঁয়ায় দম বন্ধ হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। তিনি জানান, জুনেদ মিয়া স্ত্রী ও চার সন্তানকে নিয়ে ১৫ বছর ধরে কুয়েতে বসবাস করে আসছিলেন। কমলগঞ্জের বাড়িতে  বৃদ্ধ মা ছাড়া তাঁর আর কেউ ছিল না। জুনেদের অপর দুই ভাইয়ের মধ্যে এক ভাই জুবের সপরিবারে যুক্তরাষ্ট্র ও অপর ভাই শোয়েব সপরিবারে যুক্তরাজ্যে বসবাস করেন।
//এআর