ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ৪ ১৪২৬

‘মুসলমান কখনও সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়াতে পারে না’

প্রকাশিত : ০১:৪৪ পিএম, ৩ ডিসেম্বর ২০১৭ রবিবার | আপডেট: ০১:৪৬ পিএম, ৩ ডিসেম্বর ২০১৭ রবিবার

আনজুমানে রহমানি মাইনীয়া মাইজভান্ডারীয়া দরবার শরীফের ইমাম হযরত শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেছেন, একজন সত্যিকারের মুসলমান কখনও অন্যের ক্ষতি করতে পারে না। এমনকি কোনো সন্ত্রাস ও জঙ্গিবাদের সাথে জাড়াতে পারে না।

আজ রোববার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আনজুমানে রহমানি মাইনীয়া মাইজভাণ্ডারীয়া আয়োজিত ঈদে মিলাদুন্নাবী ও আন্তর্জাতিক শান্তি সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সমাবেশে বিশেষ অতিথি ছিলেন শাহজাদা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল্-হাসানী।

সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, এ দেশের মানুষ অসাম্পাদায়িক ও উদার। কোনো সাম্প্রদায়িক উন্মাদনা ছড়িয়ে কোনো লাভ হবে না।

তিনি আরো বলেন, পৃথিবীর সবচেয়ে বর্বর আরবজাতিকে ইসলামের আলোয় আলোকিত করেছিলেন মানবতার ত্রাণকর্তা মহানবী (দ.)। অস্ত্রের শক্তি ও জবরদস্তির মাধ্যমে নয়; বরং দয়া, মহানুভবতা ও ভালোবাসা দেখিয়ে মানুষের মন জয় করে আরবের বুকে ইসলামের বিজয় কেতন উড়িয়েছেন বিশ্বনবী (দ.)। সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, বিশ্বজুড়ে আজ সভ্যতার অগ্রগতির যুগেও মানবতার অবমাননা ও নিগ্রহ-বঞ্চনা চলছে। হানাহানি, যুদ্ধ-সংঘাতে শান্তিকামী মানুষ আজ সত্যিই বিপর্যস্ত ও অসহায়। এই নিপীড়ন ও বঞ্চনা থেকে পরিত্রাণের একটাই পথ মহানবী (দ.) এর জীবনাদর্শের পূর্ণাঙ্গ অনুসরণ।

 

/এমআর