ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৮ ১৪২৬

শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল

প্রকাশিত : ১০:৫৬ পিএম, ১৪ জানুয়ারি ২০১৮ রবিবার | আপডেট: ০৭:২৪ পিএম, ১৬ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার

রাষ্ট্রপতির ভাষণের জন্য আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সদস্যরা বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের কাছে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

গত ৭ জানুয়ারি দশম জাতীয় সংসদের ১৯তম ও বছরের প্রথম অধিবেশনের শুরুর দিন সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংসদে ভাষণ দেন। চিফ হুইপ আ স ম ফিরোজ রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করলে হুইপ মো. শাহাব উদ্দিন সমর্থন করেন।

রাষ্ট্রপতির ভাষণে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আজ চতুর্থ দিনে সরকারি দলের সদস্য মো.হাবিবর রহমান, বেগম ফাতেমা জোহরা রাণী, বেগম খোরশেদ আরা হক ও সেলিনা বেগম আলোচনায় অংশ নেন।

আলোচনায় অংশ নিয়ে সরকারি দলের সংসদ সদস্যরা বলেন, রাষ্ট্রপতি তাঁর ভাষণে আর্থ-সামাজিক উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রের যে উন্নয়নের কথা তুলে ধরেছেন তা আজ দৃশ্যমান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মর্যাদাপূর্ণ দেশে পরিণত হবে। তারা বলেন, শিক্ষা ক্ষেত্রে সরকারের সাফল্য আকাশ ছোঁয়া, সন্ত্রাস দমনে সরকার সাফল্য অর্জন করেছে। আইন-শৃংখলা বাহিনীর যথাযথ উদ্যোগের ফলে দেশে নাশকতার হার অনেক কমে এসেছে। দেশের মানুষ এখন শান্তিতে বসবাস করছে।

সংসদ সদস্যরা আরও বলেন, মিয়ানমার থেকে আগত রোহিঙ্গাদের আশ্রয়, চিকিৎসা ও খাদ্যের ব্যবস্থা করে প্রধানমন্ত্রী ‘মাদার অব হিউমিনিটি’ হিসেবে স্বীকৃতি পেয়েছেন। বিএনপি ক্ষমতায় থাকতে দেশকে লুটপাট করে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছিল। আবার ক্ষমতায় আসতে পারলে তারা দেশকে অন্ধকারে নিমজ্জিত করবে।

দেশ এখন বিদ্যুতে স্বয়ংস্বম্পন্ন, দেশের যাতায়াত বিশেষ করে রেল যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বিভিন্ন প্রকল্পে প্রশিক্ষণ ও ভাতা দিয়ে নারীর ক্ষমতায়ন করা হয়েছে। সূত্র: বাসস

কেআই/টিকে