ঢাকা, রবিবার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রাহায়ণ ২০ ১৪২৮

ঢাবি সিনেটে জয়ী যারা

প্রকাশিত : ০৫:৪০ পিএম, ২১ জানুয়ারি ২০১৮ রবিবার | আপডেট: ০৭:৪৫ পিএম, ২১ জানুয়ারি ২০১৮ রবিবার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েটদের ২৫ জন প্রতিনিধি নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে গণতান্ত্রিক ঐক্য পরিষদ। ২৫ সদস্য পদের ২৪টিতেই জয়ী হয়েছে গণতান্ত্রিক ঐক্য পরিষদ প্রার্থীরা।

বিপুল ভোটে জয়ী হয়েছেন গণতান্ত্রিক ঐক্য পরিষদের প্রার্থী বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এবং একুশে টেলিভিশনের প্রধান সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল। তিনি ১১ হাজার ৯২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

গণতান্ত্রিক ঐক্য পরিষদ থেকে বিজয়ীরা হলেন- আতাউর রহমান প্রধান (প্রাপ্ত ভোট ১২৯৬৭), এ এস এম মাকসুদ কামাল (ভোট ১২০৪৬), ফরিদ উদ্দিন (প্রাপ্ত ভোট ১১৯৬৯), এ আর এম মনজুরুল আহসান বুলবুল (১১৯২৪), এস এম বাহালুল মজনুন, আবদুস সামাদ, জিনাত হুদা, অসীম সরকার, ইকবাল আর্সনাল, সাদেকা হালিম, মাহফুজা খানম, তাজিন আজিজ চৌধুরী, এমরান কবির চৌধুরী, এনামুল হক চৌধুরী, লিয়াকত হোসেন মোড়ল, মো. আলাউদ্দিন, সৈয়দ হুমায়ুন আখতার, রামেন্দু মজুমদার, বি এম বদুরুদ্দোজা, নিজাম চৌধুরী, আব্দুল আজিজ, আবদুল বারী, রঞ্জিত কুমার সাহা, নাসির উদ্দিন।

অন্যদিকে জাতীয়তাবাদী ঐক্য পরিষদ থেকে একমাত্র জয়ী হয়েছেন আ ফ ম ইউসুফ হায়দার।

প্রসঙ্গত, উৎসবমুখর পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েটদের ২৫ জন প্রতিনিধি নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে গতকাল শনিবার। স্বাধীনতার পক্ষের গণতান্ত্রিক ঐক্য পরিষদ ও বিএনপিপন্থীদের জাতীয়তাবাদী ঐক্য পরিষদ দুটি প্যানেলে ভাগ হয়ে নির্বাচন করে।

আজ রোববার সকাল ১০টা থেকে ভোট গণনা শুরু হয়েছে। গণনা শেষে বিকাল সাড়ে ৪ টার কিছু সময় পর ফল ঘোষণা করা হয়। এতে দেখা গেছে সিনেটের ২৫ টি সদস্য পদের মধ্যে ২৪ টিতে জয় পেয়েছে গণতান্ত্রিক ঐক্য পরিষদ।  

এবার স্বতন্ত্র প্রার্থীসহ তিনটি প্যানেলে মোট ৮০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্য থেকে ২৫ জনকে সিনেট সদস্য হিসেবে বেছে নেন ৪৩ হাজার ৯৯৭ জন রেজিস্টার্ড গ্র্যাজুয়েট।

নির্বাচিত এই ২৫ জন বিশ্ববিদ্যালয় পরিচালনার কেন্দ্র সিনেটে দায়িত্ব পালন করবেন। সিনেটে মোট সদস্য ১০৫ জন।

 

/ এআর /