ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১,   কার্তিক ৪ ১৪২৮

জটিল রোগে আক্রান্ত ফারহাতুল বাঁচতে চায়

প্রকাশিত : ০১:১৬ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০১৮ শনিবার | আপডেট: ০১:২০ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০১৮ শনিবার

অর্থাভাবে নিভে যাচ্ছে ফারহাতুল মাহামুদ হাসান নামে এক শিশুর জীবন প্রদীপ। হেপাটাইটিস-সি ভাইরাস, লিউকোমিয়া ও ই-বিটা থ্যালাসেমিয়ার মত জটিল রোগে আক্রান্ত শিশুটির বোন-ম্যারো ট্রান্সপ্লান্টেশন ছাড়া বাঁচানো সম্ভব নয়। এরইমধ্যে প্রায় এক কোটি টাকা খরচ করে নি:স্ব তার পরিবার। এমন পরিস্থিতিতে আর পথ না পেয়ে সমাজের হৃদয়বানদের আর্থিক সহযোগিতা চেয়েছেন শিশুটির বাবা-মা।
ফারহাতুলের মায়াবী দুচোখ আর মিষ্টি হাসিতে সরলতার ছাপ। ছোট্ট ভাই ফারদিনের সঙ্গে খুনশুটি আর খেলায় কাটে তার সারাবেলা। তবে এরকম হাসিখুশি আর প্রাণবন্ত ফারহাতের জীবনে মাঝে মাঝেই ভর করে নিস্তব্ধতা। বাবা-মায়ের চোখের মনি ফারহাতুল আক্রান্ত হেপাটাইটিস-সি ভাইরাস, লিউকোমিয়া ও ই-বিটা থ্যালাসেমিয়ার মত জটিল রোগে। অন্য সব শিশুর মত স্বাভাবিক জীবনে নেই সন্তানের, তাই দুশ্চিন্তার সীমা নেই মায়ের।


পরিবার জানায়, পড়তে ভালোবাসে ফারহাত, কম্পিউটার ইঞ্জিনিয়ার হবার স্বপ্ন তার। মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বনশ্রী শাখার দ্বিতীয় শ্রেণীতে পড়তো। গেলো বছরের শেষ কয়েক মাস যেতে পারেনি স্কুলে, বন্ধুদের সঙ্গ আর তাদের সঙ্গে খেলতে না পারা ভীষণভাবে আহত করে তাকে।
ছেলের অবস্থার অবনতি হচ্ছে ক্রমশ। দেশে-বিদেশে চিকিৎসা করে সহায়হীন বাবা মো. সাদেকুল ইসলাম জানালেন, দ্রুত সময়ের মধ্যে বোন-ম্যারো ট্রান্সপ্লান্টেশন করলে সুস্থ হতে পারে ফারহাতুল। তবে এর জন্য প্রয়োজন প্রায় ৯০ লাখ টাকা। সন্তানের জীবন ফিরে পেতে হৃদয়বানদের সহযোগীতা চান ফারহাতুলের বাবা-মা।

অসুস্থতার জন্য হাসপাতাল নয়ত বাড়ির চার দেয়ালেই বন্দী ফারহাতুল। তবে দুরন্ত শৈশবের স্বাদ নিতে চায় অন্য শিশুদের মতই। সামর্থবানদের একটু সহযোগিতা-সহমর্মিতাই ফিরিয়ে দিতে পারে তার শৈশব।
সাহায্য পাঠানোর ঠিকানা-প্রাইম ব্যাংক, বনশ্রী শাখা, সঞ্চয়ী হিসাব নং-019221070010440, মো. সাদেকুল ইসলাম। অথবা ইউসিবি ব্যাংক, বনশ্রী শাখা, সঞ্চয়ী হিসাব নং-1263201000008388। বিকাশ নম্বর-01864291327 অথবা 01864291328। ফরহাতুলের বাসা রাজধানীর বনশ্রীতে। যোগাযোগ-01864291327।
/ এআর /